আইন শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক: স্বরাষ্ট্রমন্ত্রী

20121009-mka-460রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক রয়েছে বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর। বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

তার কাছে জানতে চাওয়া হয়েছিল যুদ্ধাপরাধের বিচারের রায় নিয়ে গত কয়েকদিনের হরতালে হতাহতের পর দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি কেমন দেখছেন?

জবাবে মহীউদ্দীন খান আলমগীর বলেন, “আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক। যুদ্ধাপরাধীদের বিচারের রায় নিয়ে যে সহিংসতা হচ্ছে তা বিচ্ছিন্ন ঘটনা বলেই মনে করি, গত দুই দিনে যে ঘটনাগুলো প্রত্যক্ষ করেছি তার আলোকে একমত হবেন যে, যারা বিশৃ্ঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালিয়েছে তারা ব্যর্থ হয়েছে। কারন আমরা বিশৃ্ঙ্খলা  সৃষ্টির কোন সুযোগই দেইনি। আমাদের আইন শৃঙ্খলা বাহিনী খুব তৎপর।”

ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসাম (উলফা) নেতা অনুপ চেটিয়াকে নিয়ে ভারতের বিভিন্ন গণমাধ্যমে খবর এসেছে তাকে বাংলাদেশ থেকে ফেরৎ দেয়া হচ্ছে- এ ব্যাপারে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ বিষয়ে যথাসময়ে জানতে পারবেন।

অনুপ চেটিয়াকে বাংলাদেশের কাছ থেকে ভারতে নিতে সে দেশের প্রতিনিধিদল ঢাকায় আসছে কিনা জানতে চাইলে তিনি বলেন, “এ ধরনের কোন প্রতিনিধিদল আসবে বলে আমাদের জানা নেই।”

রজমান মাসে এবং আসন্ন ঈদ ও পরবর্তী সময়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি জানান, সভায় নারী নির্যাতন প্রতিরোধ, আমিনুল ইসলাম হ্ত্যাকাণ্ড মামলা, কল্পনা আক্তার ও বাবুল আক্তারের বিরুদ্ধে দায়ের করা মামলা নিয়ে আলোচনা হয়েছে।

অন্যদের মধ্যে আইনমন্ত্রী শফিক আহমেদ, টেলিযোগাযোগ মন্ত্রী সাহারা খাতুন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুসহ বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ