আল্লামা শফি’র তেঁতুলতত্ত্ব বাংলাদেশকে ডিজিটালে এগিয়ে যাওয়ায় প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারবে না

inuসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ তথ্যপ্রযুক্তি সম্পর্কে জানা এবং ই-কমার্স ব্যবহারে তরুন প্রজন্মের প্রতি আহবান জানিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, আল্লামা আহম্মদ শফি সাহেবের অশ্লীল তেঁতুলতত্ত্ব বা যুদ্ধাপরাধীদের রক্ষার অপচেষ্টা বা দুর্নীতিবাজদের আইনের উর্ধ্বে রাখার অপপ্রয়াস কোন কিছুই বাংলাদেশকে ডিজিটাল প্রযুক্তির পথে এগিয়ে যাওয়ার পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারবে না।

মঙ্গলবার রাজধানীর স্থানীয় একটি হোটেলে বাংলাদেশ-যুক্তরাজ্য ই-বাণিজ্য মেলা ২০১৩ উপলক্ষে আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ আহবান জানান। আগামী ৭ থেকে ৯ সেপ্টেম্বর লন্ডনের গ্লুচেষ্টার মিলেনিয়াম হোটেলে এই বাণিজ্য মেলা অনুষ্ঠিত হবে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়, লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন ও কম্পিউটার জগৎ এ মেলার আয়োজন করেছে।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্বগ্রহণের পর পরই ডিজিটাল বাংলাদেশ গড়ার যে অঙ্গীকার করেছিলেন, সেই পথ নির্দেশনা অনুসারে দেশ আজ এগিয়ে যাচ্ছে। দেশব্যাপী ই-কমার্স মেলার সাথে সাথে ইউরোপ এবং আমেরিকাতেও বাংলাদেশের যৌথ উদ্যোগে ই-কমার্স মেলা আয়োজন তারই প্রতিফলন।

বাংলাদেশে উৎপাদিত পণ্যসমূহ যুক্তরাজ্যের প্রবাসী বাংগালীসহ সকল মানুষের মাঝে সহজলভ্য করতে এই মেলা অত্যন্ত সহায়ক হবে বলে আশা প্রকাশ করেন তথ্যমন্ত্রী। ঔষধ, পর্যটন, পোশাক, আবাসন ও আবাসন সংক্রান্ত আইনী সহায়তা সিরামিকসহ অন্যান্য সামগ্রী ও সেবাসমূহ এই মেলায় প্রদর্শনের ওপর গুরুত্বারোপ করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, ই-কমার্স ক্রেতা বা ভোক্তার সময় বাঁচায় এবং পণ্যের গুনাগুণ ঘরে বসে যাচাই করার ও মূল্য প্রদানের সুযোগ দেয়। সকলকে ইন্টারনেটসহ তথ্যপ্রযুক্তি বিষয়ে জ্ঞানার্জনের জন্য উৎসাহিত করে ই-কমার্স ব্যবহারে অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

মিট দ্য প্রেস অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদ। বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর নাজনীন সুলতানা এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক আসাদ আলম সিয়াম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কম্পিউটার জগত লিমিটেড-এর প্রধান নির্বাহী আব্দুল ওয়াহেদ তমাল ই-কমার্স মেলার ওপর একটি তথ্যচিত্র উপস্থাপন করেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ