আগরতলায় সংঘর্ষে আহত ১৫; বিআইএমএসটিইসি সম্মেলন স্থাগিত; ১৪৪ ধারা জারি

আন্তর্জাতিক ডেস্ক, এবিসিনিউজবিডি,

ঢাকা: ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলায় একটি রাজনৈতিক দলের সঙ্গে স্থানীয় ও পুলিশের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। উপজাতি দিবস উপলক্ষে একটি রাজনৈতিক দলের মিছিলকে কেন্দ্র করে এই সংঘর্ষ বাঁধে। পরিস্থিতি সামাল দিতে শহরে ১৪৪ ধারা জারি করা হয়।
রাজ্য পুলিশের এসপি (এসবি) অরিন্দম নাথ জানান, শহরের ওরিয়েন্ট চৌমহনিতেই প্রথম গোলমালের সূত্রপাত। তারপর সেটা গোটা শহরেই ছড়িয়ে পড়ে। পুলিশ কড়া হাতে গোলমাল বন্ধ চেষ্টা করলে পুলিশের সঙ্গেও মিছিলকারীদের সংঘর্ষ বেধে যায়। স্থানীয় মানুষও জড়িয়ে পড়েন সংঘর্ষে।

২৬ আগস্ট থেকে ২৭ আগস্ট দুই দিন বিআইএমএসটিইসি সম্মেলনও স্থাগিত করেছে ভারত সরকার।

তবে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে দাবি করেন রাজ্য পুলিশের প্রধান কে নাগরাজ। তিনি জানান, পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে। তিনি সকলকে শান্তি বজায় রাখার আহ্বান জানান।

সংঘর্ষ থামতেই শুরু হয়েছে রাজনৈতিক টানাপোড়েন। সাংবাদিকদের সামনে আইপিএফটির সুপ্রিমো এনসি দেববর্মার অভিযোগ, নিরীহ মিছিলকারীদের ওপর পুলিশ বিনা প্ররোচনায় আক্রমণ চালায়।

অন্যদিকে, সিপিএমের রাজ্য সম্পাদক বিজন ধর সাংবাদিক সম্মেলনে অভিযোগ করেন, তৃণমূলের মদদেই গোটা শহরের উত্তেজনা ছড়ায়।

তবে তৃণমূল এই অভিযোগ নাকচ করে দিয়েছে। তৃণমূল নেতা সুদীপ রায় বর্মণ বলেন, উপজাতি ভোট হারানোর ভয়ে মরিয়া সিপিএম রাজ্যে হিংসা ছড়াচ্ছে। তিনি গোটা ঘটনার তদন্ত দাবি করেন।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ