কেরির সাথে বেগম জিয়ার গণতন্ত্র ও জঙ্গিবাদ নিয়ে আলােচনা

প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকা : বাংলাদেশে সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরির সাথে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বৈঠকে বাংলাদেশের গণতন্ত্র, জঙ্গিবাদ, স্বাধীনতা, মানবাধিকার, আইনের শাসন নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

২৯ আগস্ট (সোমবার) বিকালে গুলশানে অবস্থিত মার্কিন দূতাবাসে এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার পর সাংবাদিকদের সাথে ব্রিফকালে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা জানান।

মির্জা ফখরুল ইসলাম বলেন, খালেদা জিয়ার সাথে জন কেরির বাংলাদেশের গগণতন্ত্র, জঙ্গিবাদ, স্বাধীনতা, মানবাধিকার, আইনের শাসন নিয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশকে একটি ভালো অবস্থায় ফিরিয়ে আনার জন্য তারা আমাদের ও বাংলাদেশের সঙ্গে সহযোগিতা করছেন।

বাংলাদেশের গণতন্ত্রকে প্রতিষ্ঠা করার জন্যে মানবাধিকার প্রতিষ্ঠা করার জন্য এবং আইনের শাসনকে প্রতিষ্ঠা করার জন্য তারা বাংলাদেশের সঙ্গে বন্ধুত্ব সহকারে কাজ করতে আগ্রহী।

মার্কিন সহযোগিতার মধ্য দিয়ে বাংলাদেশে অর্থনৈতিক উন্নয়ন এবং গণতন্ত্র প্রতিষ্ঠা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ফখরুল ইসলাম।

বৈঠকে উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাট, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, খালেদা জিয়ার উপদেষ্টা সাবিহ উদ্দিন প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ