সাতটি দল নিয়ে ৪ নভেম্বর বিপিএল শুরু

ক্রীড়া ডেস্ক, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের চতুর্থ আসর বসবে ৪ নভেম্বর থেকে। এবারের আসরে দল রয়েছে সাতটি।

১০ সেপ্টেম্বর (শনিবার) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগে এবারও প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে খেলোয়াড়দের দলে নিবে ফ্র্যাঞ্চাইজিগুলো। গভর্নিং কাউন্সিল সিদ্ধান্ত নিয়েছে ৩০ সেপ্টেম্বর।

এবারের বিপিএলে দল থাকবে সাতটি। টুর্নামেন্টের গত আসরে অংশ নেয়া ছ’দলের মধ্যে বাদ পড়েছে সিলেট সুপারস্টার্স। ফ্র্যাঞ্চাইজিদের সাথে চুক্তির নিয়ম ভাঙার দায়ে এ বিপিএলে খেলতে পারছে না সিলেট।

তবে গত আসরে খুলনা ও রাজশাহী খেলতে না পারলেও এ বার খেলবে তারা। বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি এ দুই দলের মালিকানা নিতে আগ্রহী।

এছাড়া অন্য দলগুলো হলো ঢাকা ডায়নামাইটস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, বরিশাল বুলস, রংপুর রাইডার্স ও চিটাগং ভাইকিংস।

রাজশাহী ও খুলনার মালিকানার জন্য ৪টি প্রতিষ্ঠানের প্রতি আগ্রহ প্রকাশ করেছে বিসিবি।

এগুলো হলো জেমকন গ্রুপ, ম্যাঙ্গো এনটারটেইনমেন্ট লিমিটেড, তানভীর ফুড লিমিটেড ও ল্যাবএইড গ্রুপ।

খুলনার মালিকানার জন্য জেমকন গ্রুপ ও রাজশাহীর মালিকানার জন্য ম্যাঙ্গো এনটারটেইনমেন্ট লিমিটেড আগ্রহ প্রকাশ করেছে। ঈদুল আজহার পরেই বিসিবি এ ব্যাপারে নিশ্চিত করবে।

২০১২ সাল থেকে হচ্ছে বিপিএল। প্রথম দুই আসরে চ্যাম্পিয়ন হয়েছিল ঢাকা গ্ল্যাডিয়েটর্স। দ্বিতীয় আসরেই লেগেছিল ম্যাচ পাতানোর কালি। তারপর এক বছর বিরতি দিয়ে ২০১৫ সালে আবার মাঠে গড়ায় বিপিএল। এ আসরে প্রথম অংশগ্রহণেই চ্যাম্পিয়ন হয় মাশরাফি বিন মুর্তাজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ