মধ্যবর্তী নির্বাচনের পরিস্থিতি সৃষ্টি হয়নি: প্রধানমন্ত্রী

মিরু শিকদার, যুক্তরাস্ট্র প্রতিনিধি, এবিসিনিউজবিডি,

ঢাকা : জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বাংলাদেশে এমন কোনো পরিস্থিতির সৃষ্টি হয়নি যে মধ্যবর্তী নির্বাচন দিতে হবে। দেশ এখন উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে।

স্থানীয় সময় ২২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের দলীয় কাউন্সিল আর মধ্যবর্তী নির্বাচনের মধ্যে কোনো সম্পর্ক নেই। আওয়ামী লীগ একটি বড় সংগঠন। প্রত্যেক ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা তৃণমূল থেকে দলের কাউন্সিল সম্পন্ন হয়েছে। এখন কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। এটি আমাদের রুটিন ওয়ার্ক। প্রতি তিন বছর পর আমাদের দলের কাউন্সিল অনুষ্ঠিত হয়।

বিএনপিসহ কিছু দলের বিরোধিতার বিষয়ে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, বিরোধীরা বিরোধিতা করবে এটাই স্বাভাবিক। এতে চিন্তিত হওয়ার কিছু নেই। তিনি বলেন, সংসদের বিরোধী দল যথাযথভাবে তাদের ভূমিকা পালন করছে। কিন্তু যারা সংসদে নেই, যারা গণতন্ত্রে বিশ্বাস করে না এবং যারা আগুনে মানুষ পুড়িয়ে হত্যা করে তাদের কাছ থেকে আপনি ভালো কিছু আশা করতে পারেন না।

জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশনে যোগদান প্রসঙ্গে তিনি বলেন, অধিবেশনের বিভিন্ন পর্যয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদের ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। এখন সন্ত্রাস ও জঙ্গিবাদ শুধু বাংলাদেশে নয়, সারা বিশ্বের সমস্যা।

জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশনে যোগদানের ফলাফল জানাতে বাংলাদেশের স্থায়ী মিশন এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, বাংলাদেশের রাষ্ট্রদূত ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ