রমজানে জনগণকে ভোগানো হচ্ছে

18072013076_optরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ রমজান মাসে অফিস,আদালত,ব্যাংক সহ বাংলাদেশের সকল ব্যাবসা প্রতিষ্ঠান রমজান মাসের জন্য বিশেষ সময়ে কার্যক্রম চালু রাখে। কর্মচারী এবং গ্রাহক সকলের কথা মাথায় রেখে এসব সময় নির্ধারণ করা হয়। সব ক্ষেত্রে ইফতার এর আগেই ব্যাংক-বীমা, অফিস-আদালত এর কার্যক্রম শেষ করে ফেলা হয়। এক্ষেত্রে আগে যেখানে দুপুরে খাবার সময় ছিল তখন গ্রাহক সেবা প্রদান করা হয়ে থাকে। সরকারি প্রতিষ্ঠান গুলোতে সরকার কর্তৃক নতুন সময়সূচি প্রদান করা হয়। এবং বিভিন্ন গণমাধ্যমের দ্বারা জনগণকে অবহিত করা হয়। কিন্তু সরকার সব সময়ই জনগণের যাতে সমস্যা না হয় এ ব্যাপারটিকে প্রধান্য দিয়ে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেন।

কিন্তু এই রমজান মাসে বিভিন্ন প্রতিষ্ঠান সরকারি সময়সূচি উপেক্ষা করে তাদের নিজেদের সুবিধার্থে মন মত সময়সূচিতে কার্যক্রম চালিয়ে জনগণকে চরম ভোগান্তিতে ফেলছে।

বৃহস্পতিবার জনতা ব্যাংকের মুগদা শাখায় দেখা যায় অনেক মানুষ গেইট এর বাইরে দাঁড়িয়ে শোরগোল করছে বিল প্রদানের জন্য। তাদের কাছে জানতে চাইলে তারা বলেন রমজান মাসে এই ব্যাংকের বিল প্রদানের নতুন সময়সূচী সকাল ৯-৩০ মিনিট থেকে বেলা ১২ টা পর্যন্ত। যেখানে রমজানের আগেও সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিল নেয়া হয়েছে। তখনও গ্রাহকদের উপচে পরা ভির দেখা গেছে আর এখন এই স্বল্প সময়ে কি করে বিল দিবে তারা।

তারা আরও জানায়, এ ব্যাপারে তারা দায়িত্বপ্রাপ্ত ব্যাংক মানেজার মোঃ আব্দুল আজিজ এর কাছে আবেদন করলে তাদেরকে বলেন এটা বাংলাদেশ ব্যাংক থেকে নিয়ম করে দেয়া হয়েছে। 18072013075_optতখন গ্রাহকরা আরেক প্রশ্নে জানতে চান বাংলাদেশ ব্যাংক কি শুধু এই ব্যাংকের জন্যই এই নিয়ম করেছে, সে প্রশ্নের জবাব না দিয়ে তাদেরকে বেরিয়ে যেতে বলেন ব্যাংক মানেজার ও তার সহকর্মীরা। এরপর গেইটে তালা ঝুলিয়ে রাখা হয়। যাতে কেউ আর ধুকতে না পারে।

রমজান মাসে এ ধরনের ভোগান্তির শিকার হয়ে তারা একটাই প্রত্যাশা করেন, এ ব্যাপারে খুব শীঘ্রই কর্তৃপক্ষ হস্তক্ষেপ করবেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ