শুরু হচ্ছে তিন দিন ব্যাপী ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬’

নিউজ ডেস্ক, এবিসিনিউজবিডি,

ঢাকা : ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হতে যাচ্ছে তথ্যপ্রযুক্তি উৎসব ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬’।

১৯ অক্টোবর (বুধবার) থেকে শুরু হয়ে তিন দিন ব্যাপী চলবে এ উৎসব। আজ সকালে উৎসবের উদ্বোধন করবেন প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় বিশেষ অতিথি হিসেবে থাকবেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বেসিস, প্রধানমন্ত্রী কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের যৌথ উদ্যোগে এ উৎসবের আয়োজন করা হয়েছে।

‘নন স্টপ বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে এবারের ডিজিটাল ওয়ার্ল্ডের আয়োজন করা হয়েছে। তিন দিনের এ উৎসবের প্রতিদিনই সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

উৎসবে সাত দেশের সাতজন মন্ত্রীসহ বিশ্বব্যাংক, ফেসবুক, মাইক্রোসফট, জেডটিই, একসেন্সার, হুয়াওয়েসহ তথ্যপ্রযুক্তিসংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ৪৩ জন বিদেশি বক্তাসহ দুই শতাধিক ব্যক্তি অংশ নিচ্ছেন। ‘অ্যাওয়ার্ড নাইট’-এর মাধ্যমে শুক্রবার উৎসব শেষ হবে।

রবিবার তথ্য অধিদপ্তর মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক বলেছিলেন, ‘এবারের আয়োজনে পাঁচ লাখ দর্শনার্থীর সমাগম হবে বলে আশা করছি। ৪০০ সফটওয়্যার কম্পানি অংশ নেবে। ২০টি সেমিনারে ৪০ জন বিদেশিসহ ২০০ বক্তা বক্তব্য দেবেন।

এবারের আয়োজনে আইএফআইসি ব্যাংক প্লাটিনাম পার্টনার হিসেবে রয়েছে। আর বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস), বাংলাদেশ উইমেন ইন ইনফরমেশন টেকনোলজি, সিটিও ফোরাম বাংলাদেশ, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম ও বোল্ড সহযোগী পার্টনার  হিসেবে রয়েছে।’

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ