রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়ার পরিকল্পনা নেই: কাদের

প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকা: ‘সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়ার পরিকল্পনা আওয়ামী লীগের নেই’ বলে জানিয়েছেন,আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

১৩ নভেম্বর (রোববার) বিকেলে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ,সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়ার বিষয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যে ড. আব্দুর রাজ্জাকের বক্তব্যের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের এ কথা জানান।

এর আগে গত শনিবার জাতীয় প্রেসক্লাবের একটি অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী আবদুর রাজ্জাক বলেন, ‘বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। এদেশের মানুষ চাইলে একদিন সময়-সুযোগমত সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া হবে।’

এ ব্যাপারে আজ সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে জানতে চাইলে বলেন, ‘হঠাৎ করে কেন এ প্রশ্ন এল, এটা তো জানি না। সম্ভবত এটা তাঁর (আবদুর রাজ্জাক) ব্যক্তিগত মতও হতে পারে। সংবিধান সংশোধন হয়েছে। সংবিধান সংশোধন কমিটি দীর্ঘদিন অংশীজনদের সঙ্গে আলাপ-আলোচনা করে জাতীয় সংসদে বিষয়টি মীমাংসিত হয়েছে। এটা নিয়ে কোনো প্রশ্ন নেই। সংবিধান থেকে রাষ্ট্রধর্ম বাদ দেয়ার পরিকল্পনা বা সংবিধান সংশোধন করে রাষ্ট্রধর্ম ইসলাম পরিবর্তনের কোনো চিন্তাভাবনা সরকারের নেই।’

নতুন কমিটির কার্যক্রম শুরু উপলক্ষে রোববার আয়োজিত মিলাদ মাহফিলে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক সাইদ আল মাহমুদ স্বপন, এনামুল হক শামীম, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, সাংস্কৃকি সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ