ট্রাম্প প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে প্রিবাস-বেনন

আন্তর্জাতিক ডেস্ক, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ নির্বাচনী প্রচারণাকালে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা ব্যক্তিদের প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব দিচ্ছেন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

নতুন প্রশাসনের দু’টি গুরুত্বপূর্ণ পদের জন্য ট্রাম্প বেছে নিয়েছেন রিপাবলিকান পার্টির শীর্ষ কর্মকর্তা রাইনস প্রিবাস এবং এক রক্ষণশীল মিডিয়া ব্যক্তিত্ব স্টিভেন বেননকে।

ট্রাম্প হোয়াইটহাউসের নতুন চিফ অব স্টাফের দায়িত্ব পাচ্ছেন রিপাবলিকান ন্যাশনাল কমিটির সভাপতি রাইনস প্রিবাস।

আগামী দিনে কংগ্রেসের সঙ্গে হোয়াইটহাউসের গুরুত্বপূর্ণ সম্পর্ক ও যোগাযোগ রক্ষা করাই হবে তার বড় দায়িত্ব।

আর ট্রাম্পের চিফ স্ট্র্যাটেজিস্ট হিসেবে দায়িত্ব পাচ্ছেন স্টিভেন বেনন। তিনি রক্ষণশীল দলের সমর্থক ব্রাইবার্ট নিউজ নেটওয়ার্কের সাবেক নির্বাহী চেয়ারম্যানস।

এছাড়া নির্বাচনে তিনি ট্রাম্পের ক্যাম্পেইন চিফ হিসেবে দায়িত্ব পালন করেন।

এদিকে রোববার আগামী দিনে নিজের সহযোগীদের বেছে নেয়ার বিষয়ে বিবৃতি দিয়েছেন ট্রাম্প।

বিবৃতিতে তিনি বলেন, ‘ভোটের প্রচারে দারুণ সফল দলটিকে আমি দেশের নেতৃত্বে দেয়ার কাজেও পাশে পাচ্ছি। বিষয়টি নিয়ে আমি রোমাঞ্চিত।’

তিনি আরও বলেন, ‘স্টিভ আর রাইনস দু’জনেই অত্যন্ত যোগ্য নেতা, যারা আমাদের নির্বাচনী প্রচারে একসঙ্গে কাজ করেছেন এবং আমাদের ঐতিহাসিক জয়ের পথে এগিয়ে নিয়েছেন। এখন হোয়াইটহাউজেও আমি তাদের পাশে পাচ্ছি, যেখানে আমাদের কাজ হবে আমেরিকাকে আবার শ্রেষ্ঠত্বের আসনে নিয়ে যাওয়া।’

মার্কিন নির্বাচনে গত ৮ নভেম্বর ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটনকে হারিয়ে প্রেসিডেন্ট হিসেবে জয়ী হন রিপাবলিকান পার্টির ডোনাল্ড ট্রাম্প।

বারাক ওবামার টানা দুই মেয়াদে দায়িত্ব পালন শেষে আগামী ২০ জানুয়ারি হোয়াইটহাউজে যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন তিনি।
 

সুত্রঃ বিবিসি

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ