হতালের নামে আইন শৃঙ্খলার অবনতি ঘটানোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের নির্দেশ

Prbangladeshসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ হরতালের নামে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টাকারীদের বিরুদ্ধে ব্যবস্তা নিতে স্বরাষ্ট্র মন্ত্রনালয় নির্দেশ দিয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় প্রেরিত স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের এই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, একাত্তরে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসির রায়ের প্রতিবাদে আজ বৃহস্পতিবার এই দলের পক্ষ থেকে ডাকা হরতালের নামে যারা সন্ত্রাসী কর্মকান্ড করছে, দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল করছে, অর্থনীতি ধ্বংস ও দেশের উন্নয়ন কর্মকান্ড বাধাগ্রস্ত করছে, দ্রুত সেসব দুষ্কৃতিকারীদেরকে আইনের আওতায় আনার নির্দেশ প্রদান করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে হরতাল চলাকালে কয়েকটি স্থানে জামায়াত ও শিবির কর্মীরা বিচ্ছিন্ন ঘটনায় ৯টি গাড়ী ভাংচুর ও অগ্নিসংযোগ করে এবং ২৮টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এছাড়া হরতাল চলাকালে জামায়াত ও ছাত্র শিবির কর্মীরা রাজশাহী জেলার মতিহার থানা এলাকায় টাঙ্গাইল হতে চাঁপাইনবাবগঞ্জ গামী ট্রাকে ইটপাটকেল নিক্ষেপ করলে ট্রাক ড্রইভার গুরুতর আহত হয়। ট্রাক ড্রাইভারকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সারাদেশে এ কয়েকটি বিছিন্ন ঘটনা ব্যতীত হরতালের সময় দূরপাল্লার বাস চলাচল ছাড়া বিমান, ট্রেন, লঞ্চ এবং জেলা ও বিভাগীয় শহরে যান চলাচলসহ জীবন যাত্রা স্বাভাবিক ছিল।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ