শাকিলের ময়নাতদন্ত সম্পন্ন

প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

৭ ডিসেম্বর (বুধবার) সকালে ঢাকা মেডিক্যাল কলেজের (ঢামেক) মর্গে তার ময়নাতদন্ত সম্পন্ন হয়।

এর আগে সকাল ৮টার দিকে বারডেম হাসপাতাল থেকে একটি ফ্রিজার অ্যাম্বুলেন্সে করে শাকিলের মরদেহ ঢামেক মর্গে নেওয়া হয়।

গতকাল সকাল সোয়া ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক মেডিসিনের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক সোহেল মাহমুদসহ তিন সদস্যে মেডিকেল বোর্ড এ ময়নাতদন্ত সম্পন্ন করেন। মেডিকেল বোর্ডের অন্য ২ সদস্য হলেন, সহকারী অধ্যাপক একে এম শফিউজ্জামান (খায়ের), প্রভাষক ডা. প্রদীপ বিশ্বাস।
সোহলে মাহমুদ সাংবাদিকদের বলেন, শাকিলের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। তার শরীর থেকে রক্ত, ইউরিন, হাঁড় ও ভিসেরা সংরক্ষণ করা হয়েছে। এগুলো পরীক্ষার জন্য পাঠানো হবে। পরীক্ষার রিপোর্ট হাতে পেলে ময়নাতদন্তের প্রতিবেদন দেওয়া হবে।
এক প্রশ্নের জবাবে সোহেল মাহমুদ বলেন, শরীরে কোনো বিষক্রিয়া আছে কী না, এ জন্য এসব সংগ্রহ করা হয়েছে।
ময়নাতদন্ত শেষে শাকিলের মরদেহ জানাজার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিয়ে যান তার ফুফাতো ভাই রাশেদুল ইসলাম। এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে শাকিলের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তার মরদেহ ময়মনসিংহে গ্রামের বাড়িতে নেওয়া হবে। সেখানে আরেক দফা জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

গতকাল মঙ্গলবার দুপুরে মাহবুবুল হক শাকিল গুলশানের সামদাদো নামের একটি জাপানি রেস্তোরাঁয় মারা যান। তার মৃত্যুর বিষয়ে ওই রেস্তোরাঁর কয়েকজন কর্মীকে জিজ্ঞাসাবাদ করছে বলে গুলশান থানার ওসি (ওসি) সিরাজুল ইসলাম নিশ্চিত করেছেন।

শাকিল ১৯৬৮ সালের ২০ ডিসেম্বর টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন। তিনি ময়মনসিংহ জিলা স্কুল থেকে এসএসসি ও আনন্দ মোহন কলেজ থেকে এইচএসসি পাস করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে তিনি স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তার বাবা আইনজীবী জহিরুল হক খোকা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ