তালিকায় গমের শীষ নেই: ইসি

BNFBNPরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিএনএফকে প্রতীক দিতে তালিকায় ‘গমের শীষ’ যুক্ত করার তথ্য সঠিক নয় বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

রোববার প্রধান নির্বাচন কমিশনারের কাছে বিএনপির পক্ষ থেকে অভিযোগ জানানোর পর সন্ধ্যায় বিষয়টি পরিষ্কার করতে ইসির পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তি পাঠায়।

ইসির জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকায় প্রধান নির্বাচন কমিশনারের বরাত দিয়ে খবর প্রকাশিত হয়েছে- বিএনএফ এর আবেদনের ভিত্তিতে গমের শীষ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীকের তালিকায় যোগ করার কথা ভাবা হচ্ছে । তবে খবরটি সঠিক নয়।

প্রধান নির্বাচন কমিশনার এ জাতীয় কোন বক্তব্য দেননি বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এতে বলা হয়, রাজনৈতিক দল নিবন্ধন প্রক্রিয়ায় ৪৩টি নতুন রাজনৈতিক দল নিবন্ধনের জন্য আবেদন জানিয়েছে। এর মধ্যে প্রাথমিক পর্যায়ে ২টি দলের জেলা ও উপজেলা পর্যায়ের অফিস ও কমিটি আছে কিনা তা যাচাই করা হচ্ছে। মাঠ পর্যায়ে যাচাই-এ প্রয়োজনীয় সংখ্যক কার্যকর অফিস ও কমিটি থাকলেই তারপর অন্যান্য বিষয় বিবেচনা করা হবে।“দুটি দলের প্রতীক একই ধরনের হলে জনমনে বিভ্রান্তির সৃষ্টি হবে বলে বিএনপির পক্ষ থেকে আপত্তি করে কমিশনের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। এটা নির্বাচন কমিশন হতে গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।”
এর আগে দুপুরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সিইসি কাজী রকিবউদ্দীনের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের বলেন, “বিএনএফকে গমের শীষ প্রতীক দেয়া হচ্ছে বলে জেনেছি। এখন নির্বাচন কমিশনের কাছে এ বিষয়ে তাদের অবস্থান স্পষ্ট করতে হবে।”

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ