বার্সাতেই বিশ্বসেরা হবে নেইমার : রিভালদো

neymarcnouস্পোর্টস ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বার্সেলোনার সাবেক তারকা রিভালদোর বিশ্বাস, বার্সার জার্সিতেই বিশ্বের সেরা খেলোয়াড় হয়ে উঠবেন স্বদেশের তারকা নেইমার।

গত মাসে বার্সেলোনার ইতিহাসের রেকর্ড সর্বোচ্চ পাঁচ কোটি ৭০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে সান্তোস থেকে কাতালান দলটিতে পাঁচ বছরের জন্য যোগ দেন নেইমার।

এরপর কনফেডারেশন্স কাপে অনবদ্য খেলে ব্রাজিলকে হ্যাট্রিক শিরোপা জেতানোর পথে নেইমার হন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়।

বার্সার হয়ে ক্যারিয়ারের অন্যতম সেরা সময় কাটানো রিভালদোরও তাই দৃঢ় বিশ্বাস, নিউ ক্যাম্পেই শ্রেষ্টত্বের মুকুট পড়বে ২১ বছর বয়সী নেইমার।

“একবার শুধু মনোযোগ দিয়ে দেখুন, তার বয়স খুবই কম কিন্তু ইতোমধ্যেই সে আন্তর্জাতিক ফুটবলে নিজের অস্তিত্বের জানান দিয়েছে। তাহলে কল্পনা করুন আগামী মৌসুমগুলোতে সে কি করতে পারে।”

“জাতীয় দলের হয়ে কনফেডারেশন্স কাপে সে যেমন খেলেছে, তার চেয়েও ভালো খেলোয়াড় হয়ে উঠবে সে। বার্সার খেলার কৌশল সে খুব সহজেই আয়ত্ত করবে এবং এখানেই সে সুখেই থাকবে।”বার্সার হয়ে ১১ নম্বর জার্সি পড়ে খেলবেন নেইমার। আর এই ১১ নম্বর জার্সি পড়া দলটির সবচেয়ে সফল খেলোয়াড় হলেন ব্রাজিলের মিডফিল্ডার রিভালদো।

neymer2নিউ ক্যাম্পে কাটানো ৫টি মৌসুমের মধ্যে প্রথম তিন মৌসুম (১৯৯৭/৯৮ থেকে ১৯৯৯/০০) তিনি ১১ নম্বর জার্সি পরে খেলেছিলেন। এ সময় ১৪৯টি ম্যাচ খেলে ৮০টি গোল করেছেন তিনি। এ জার্সি পরেই ১৯৯৯ সালে ব্যালন ডি’অর জেতেন রিভালদো। পরের দুই মৌসুম অবশ্য ১০ নম্বর জার্সি পড়ে খেলেছিলেন তিনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ