অটিজম মোকাবিলায় একসাথে কাজ করতে হবে

swajedPutulসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ অটিজম ও স্নায়ু জনিত অক্ষম প্রতিটি মানুষের শিক্ষা-স্বাস্থ্য ও সামাজিক মর্যাদা নিশ্চিত করতে সবাইকে এক সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী কন্যা ও অটিজম বিষয়ক জাতীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান সায়মা ওয়াজেদ পুতুল।
মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আয়োজিত অটিজম ও স্মায়ু বিষয়ক স্থায়ী কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
সায়মা ওয়াজেদ পুতুল বলেন, এ বিষয়ে বাংলাদেশে জাতীয় পর্যায়ে একটি স্থায়ী কমিটি আছে যা বিশ্বের অনেক দেশে নেই। দেশের প্রতিটি স্তরের মানুষকে এ বিষয়ে সচেতন করে সাধ্যমত তাদের সেবা করতে হবে।
সরকার শারীরীক প্রতিবন্ধীতার পাশাপাশি অটিজমকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছে জানিয়ে তিনি বলেন, সরকার তার লক্ষ্য পূরণে এ বিষয়ে দল ও দেশের পক্ষ থেকে সব ধরণের সহায়তা চালিয়ে যাবে।
স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুজিবর রহমান ফকিরের সভাপতিত্বে স্থায়ী কমিটির ওই সভায় বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন। এসময় প্রতিনিধিরা অটিজম ও প্রতিবন্ধীতা বিষয়ে বিভিন্ন আলোচনা উপস্থাপণের পাশাপাশি সভায় সায়মা ওয়াজেদ পুতুলের উপস্থিতি দাবি জানান।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ