রাজউকের সহকারী পরিচালক কারাগারে

নিউজ ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকা: সরকারি গাছ ব্যক্তি মালিকানায় দেখিয়ে প্রায় সাড়ে তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সহকারী পরিচালকসহ চারজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার ঢাকা জেলার জ্যেষ্ঠ বিশেষ জজ (জেলা ও দায়রা জজ) এস এম কুদ্দুস জামান তাদের জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামিরা হলেন; রাজউকের সহকারী পরিচালক (প্রাক্তন কানুনগো) মো. মিজানুর রহমান, রাজউকের এস্টেট পরিদর্শক (প্রাক্তন সার্ভেয়ার) মো. জাকির হোসেন, শেরপুর উপজেলা ভূমি অফিসের কানুনগো (প্রাক্তন সার্ভেয়ার) মো. আবু তাহের ও কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের অতিরিক্ত ভূমি অধিগ্রহণ শাখার কর্মকর্তা (প্রাক্তন কানুনগো) মো. মাঈনুল হক।

নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ২৯ আগস্ট নারায়ণগঞ্জের ফতুল্লা থানায় ১২ আসামির বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এজাহারে বলা হয়, ১৯৯৭ সালের ৪ নভেম্বর থেকে ৬ নভেম্বর পর্যন্ত আসামিরা যোগসাজসে রাজউকের পূর্বাচল প্রকল্পের কামতা মৌজায় আরএস ১৫৬৪ নম্বর দাগে বেশি গাছপালা দেখিয়ে এবং সরকারি গাছের মালিকানা বিভিন্ন ব্যক্তির নামে দেখিয়ে তিন কোটি ৪৬ লাখ ৫১ হাজার ৮৯৭ টাকা আত্মসাৎ করেন।

এ মামলার পর আসামিরা এতদিন পলাতক ছিলেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ