চট্টগ্রামে বিএনপি অফিসে পদবঞ্চিতদের আগুন

ctgBNPfireরিপোর্টার, এবিসি নিউজ বিডি, চট্টগ্রামঃ চট্টগ্রামে ছাত্রদলের নতুন কমিটিতে স্থান না পাওয়াদের বিক্ষোভের সময় বিএনপি অফিসে আগুন দেয়া হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

চট্টগ্রাম কোতোয়ালি থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম জানান, বুধবার বেলা পৌনে ৩টার দিকে নগরীর নসিমন ভবনে এ ঘটনা ঘটে।

ctgBNPfire3এবিসি নিউজ বিডি এর প্রতিবেদক  ঘটনাস্থল থেকে বিকাল ৩টা ১০ মিনিটে জানান, তখনও ভবন থেকে ধোঁয়া বের হচ্ছিল। ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা কিরছিল।

ওসি সেলিম বলেন, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের নতুন কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভরতরা বেলা আড়াইটার দিকে নগরীর কাজির দেউড়ি থেকে একটি মিছিল নিয়ে বিএনপি অফিসে আসে। এর পরপরই অফিস থেকে বিভিন্ন আসবাবপত্র বের করে তাতে আগুন দেয় বিক্ষুব্ধরা।

ঘটনাস্থল থেকে সাত জনকে আটক করা হয়েছে বলেও জানান ওসি।

সোয়া ৩টার দিকে কয়েকজন নেতাকর্মীকে নিয়ে দলীয় কার্যালয়ে আসেন নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন।

ctgBNPfire2তিনি সাংবাদিকদের বলেন, ছাত্রদলের কেউ এটা করতে পারে না। কমিটি নিয়ে কারো অসন্তোষ থাকলে তারা বাইরে মিছিল-মিটিং করবে।

“বিএনপি কার্যালয়ে ছাত্রদলের কেউ আগুন দিতে পারে না। এর সঙ্গে বাইরের কেউ জড়িত।”

আগুনে দলের অনেক গুরুত্বপূর্ণ নথি পুড়ে গেছে জানিয়ে তিনি বলেন, এ ঘটনায় দলের পক্ষ থেকে মামলা দায়ের করা হবে।

প্রায় এক দশক পর গত রোববার গাজী সিরাজ উল্লাহকে সভাপতি এবং বেলায়েত হোসেন বুলুকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করে সংগঠনের কেন্দ্রীয় কমিটি।

ওই কমিটি বাতিলের দাবিতে পরদিন থেকেই বিক্ষোভ শুরু করে পদবঞ্চিতরা। নতুন কমিটিতে যুগ্ম সম্পাদকের দায়িত্ব পাওয়া আলী মর্তুজা খানকে সে সময় আন্দোলনের নেতৃত্ব দিতে দেখা যায়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ