আগামী মাসে অনুষ্ঠিত হবে সফটওয়্যার মেলা

নিউজ ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকা: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নিয়মিত বার্ষিক আয়োজন সফটওয়্যার মেলা আগামী মাসে অনুষ্ঠিত হবে।

১ থেকে ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে দেশের বেসরকারি খাতের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রদর্শনী ‘বেসিস সফটএক্সপো।’ ফিউচার ইন মোশন- প্রতিপাদ্য নিয়ে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলার আয়োজন করা হয়েছে।

এ বছর প্রদর্শনী এলাকাকে বিজনেস সফটওয়্যার জোন, আইটিইএস এবং বিপিও জোন, মোবাইল ইনোভেশন জোন ও ই-কমার্স জোনে ভাগ করা হয়েছে। তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর ব্যবসা প্রসারে থাকছে স্থানীয় ও আন্তর্জাতিক বিজনেস ম্যাচমেকিং সেশন। বাড়তি সুবিধা হিসেবে থাকবে বিজনেস লাউঞ্জ। এছাড়া উল্লেখযোগ্য ইভেন্টের মধ্যে রয়েছে সিএক্সও ও অ্যাওয়ার্ড নাইট।

অন্যান্য সফটওয়্যার মেলার তুলনায় এবার বর্ধিত পরিসরে ও নানা আয়োজনে মেলা অনুষ্ঠিত হবে। বেসিসের সদস্য প্রতিষ্ঠানসহ দেড় শতাধিক প্রতিষ্ঠান এবারের প্রদর্শনীতে অংশ নেবে।

এছাড়া অতিথি হিসেবে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, আন্তর্জাতিক প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, দেশের তথ্যপ্রযুক্তি খাতের প্রতিনিধিসহ অন্তত ৫ লাখ দর্শনার্থী উপস্থিত হবে বলে ধারণা করছে বেসিস।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ