ইউনিফরম পরা কেউ এসে ক্ষমতায় বসাবে না

নিউজ ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকা: ক্যান্টনমেন্ট থেকে ইউনিফর্ম পরা কেউ সাঁজোয়া যান নিয়ে এসে আপনাকে ক্ষমতার সিংহাসনে বসাবে না। এটা কখনও হবে না, কোথাও হয়নি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উদ্দেশে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এ কথা বলেন।

বৃহস্পতিবার  বিকালে  ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উপলক্ষে রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সমাবেশে তিনি এ কথা বলেন।

সৈয়দ আশরাফ বলেন, রাষ্ট্র ব্যবস্থার প্রধান হাতিয়ার হচ্ছে নির্বাচন। নির্বাচন ছাড়া রাষ্ট্র ব্যবস্থা অনুমোদন হয় না। সঠিক গণতন্ত্রের চর্চা অব্যাহত রাখলে নির্বাচনে তত্ত্বাবধায়ক সরকার ও সেনাবাহিনীর দরকার হয় না।

খালেদা জিয়ার নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অত্যন্ত বেদনাদায়ক ছিল উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে দেশে গণতান্ত্রিক ধারা সৃষ্টি হয়েছে, ভবিষ্যতে এ ধারা আরও শক্তিশালী হবে। সঠিক গণতন্ত্র চর্চা ছাড়া সুশাসন হয় না।

জনপ্রশাসনমন্ত্রী বলেন, সরকার বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। নানা দিক থেকে উন্নয়ন হচ্ছে। নারীর ক্ষমতায়ন হয়েছে। দেশের উন্নয়নের স্বার্থে, জনগণের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ হবে। এ দেশের অতি দরিদ্র গোষ্ঠীকে আমাদের রক্ষা করতে হবে।

ঢাকা উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমত উল্লাহর সভাপতিত্বে সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী ও অ্যাডভোকেট সাহারা খাতুন, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মুনি ও জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ