দোষী সাব্যস্ত হলে দলও ব্যাবস্থা নেবে

ashrafরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ সাংবাদিক পেটানোর অভিযোগে গ্রেফতারকৃত সংসদ সদস্য গোলাম মওলা রনি আইনের চোখে দোষী সাব্যস্ত হলে তার রাজনীতিতে থাকা সমাচীন হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।।

ডিসি সম্মেলনের দ্বিতীয় দিন বুধবার সচিবাল মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে অনুষ্ঠিত স্থানীয় সরকার মন্ত্রণালয় সম্পর্কিত অধিবেশন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ইনডিপেনডেন্টের দুই সাংবাদিককে পেটানোর মামলায় এর কিছু সময় আগেই গ্রেপ্তার হন আওয়ামী লীগের সংসদ সদস্য রনি।

স্থানীয় সরকারমন্ত্রী আশরাফ বলেন, “আইন তার নিজস্ব গতিতে চলবে। তাকে (রনি) আদালতে হাজির করা হবে। আইন সবচেয়ে বড় জিনিস। কেউ যদি অন্যায় করে তাকে উপযুক্ত আইনের মাধ্যমেই নেয়া হবে।”

তার বিরুদ্ধে দলীয়ভাবে কোনো ব্যবস্থা নেয়া হবে কি না- প্রশ্ন করা হলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “যখন আইন ব্যবস্থা গ্রহণ করবে, দলও তখন ব্যবস্থা গ্রহণ করবে।”

দোষী সাব্যস্ত হলে রনির নিজেরই রাজনীতি থেকে সরে দাঁড়ানো উচিত বলে মনে করেন আশরাফ।

“দোষী ব্যক্তির রাজনীতিতে থাকা সমীচীন না,” বলেন তিনি।

অনুসন্ধানী প্রতিবেদন নিয়ে অনুষ্ঠান তালাশের জন্য তথ্য সংগ্রহে ইনডিপেনডেন্টের দুই সাংবাদিক গত শনিবার রাজধানীর তোপখানা সড়কের মেহেরবা প্লাজায় গেলে তাদের ওপর হামলা হয়।

ভিডিওচিত্রে দেখা যায়, রনি নিজেও সাংবাদিকদের ওপর চড়াও হয়েছেন এবং লাথি মারছেন।পটুয়াখালীর এই সংসদ সদস্য পরে এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন, যদিও তিনি দাবি করেন, মারধরে জড়িত ছিলেন না তিনি।

ঘটনার পর রনির বিরুদ্ধে ইনডিপেনডেন্ট কর্তৃপক্ষ একটি মামলা করে। রোববার সেই মামলায় রনি জামিন নিলেও বাদীর আবেদনে বুধবার তা বাতিল করে আদালত।

এদিকে শনিবারের ঘটনায় রনিও একটি মামলা করেছেন এবং তাতে তাকে অপহরণচেষ্টার অভিযোগ আনা হয়েছে। এতে ইনডিপেনডেন্টের মালিক সালমান এফ রহমানকেও আসামি করা হয়েছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ