বিদেশীদের অনির্ধারিত সফর সম্পর্কে ডিসিদের ব্যবস্থা নেওয়ার নির্দেশ

dc sonmelonসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিদেশীদের অনির্ধারিত সফরের খবর জানার সঙ্গে সঙ্গেই পরাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করতে জেলা প্রশাসকদের প্রতি নির্দেশ দেওয়া হয়েছে। পাশপাশি পার্বত্য এলাকায় বিদেশীদের সফরের ক্ষেত্রে জেলা প্রশাসকের সঙ্গে সাক্ষাতের কর্মসূচিও রাখার ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বুধবার জেলা প্রশাসক সম্মেলনে (ডিসি সম্মেলন) দ্বিতীয় দিনের ষষ্ঠ অধিবেশনে পরাষ্ট্রমন্ত্রণালয়ের কার্যঅধিবেশনে এ নির্দেশনা দেওয়া হয়।

সানডে মিরর পত্রিকার সাংবাদিক সাইমন রাইট অনির্ধারিত সফরে এসে বিতর্কিত তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করলে তা নিয়ে দেশব্যাপী তোলপাড় সৃষ্টি হয়। এ ঘটনার পর জেলা প্রশাসক সম্মেলনে সরকারের পক্ষ থেকে বিদেশীদের অনির্ধারিত সফর নিয়ে ডিসিদেরএ নির্দেশনা দেওয়া হল।

সম্মেলনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষথেকে বলা হয়, বিদেশীদের অনির্ধারিত সফরের বিষয় জানার সঙ্গে সঙ্গে জেলা প্রশসকরা সরাসরি পররাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করবেন।

এদিকে পার্বত্য চট্টগ্রামে ক্যাম্পের বাইরে অবস্থানরত মিয়ানমারের শরনার্থীদের ডাটাবেইজ প্রস্ততি করার কাজে লক্ষ রাখার নির্দেশান দেওয়া হয়েছে জেলা প্রশাসকদের।

বিদেশে আটকে পড়া বাংলাদেশীদের ফিরিয়ে আনার জন্য এ বছর অর্থ বরাদ্দ রাখা হয়েছে। জেলা প্রশাসকদের বিষয়টি জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ