দেশে ফিরলেই তারেক রহমানকে গ্রেফতার ইঙ্গিত স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর

TAREQRahmanসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ দেশে ফিরলেই তারেক রহমানকে গ্রেফতারের ইঙ্গিত দিয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেছেন, গ্রেফতারী পরোয়ানা মাথায় নিয়ে ঘুরলে অন্য সব মানুষের ক্ষেত্রে যা হয় তারেক রহমানের ক্ষেত্রেও তাই হবে। আইন তারেক রহমানের জন্য তো আর আলাদা হবে না। আদালত যদি মনে করে সে জামিনে থাকবে তাহলে থাকবে। আর আদালত যদি মনে করে সে জেলে থাকবে তাহলে জেলে থাকবে।
মঙ্গলবার সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সম্মেলন কক্ষে সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সম্মানে দেওয়া এক ইফতার মাহফিলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
ঈদের পরে বিরোধী দলের বৃহত্তর আন্দোলনের হুমকির বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘পাগলে কিনা বলে, আর ছাগলে কি না খায়। আমাদের এরকম হুমকি ধামকি দেখিয়ে লাভ নেই। আর দু’মাস বাকি, নির্বাচনের প্রস্তুতি নিন। আন্দোলন করে এই সরকারে পতন ঘটানো জাবে না।
শামসুল হক টুকু বলেন, আওয়ামীলীগ ৬৪ সাল থেকে দেশের মানুষের অধীকার আদায়ের জন্য আন্দোলন করে আসছে। সেই দলকে ভয়ভীতি দেখিয়ে লাভ নেই। নেতা কর্মীদের মুক্তিযুদ্ধের আদর্শে অনুপ্রানীত করার জন্য ১৪ দলও ঈদের পরে মাঠে থাকবে।
হাইওয়েতে চাঁদাবাজি প্রসঙ্গে অপর এক প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, সুনির্দিষ্ট অভিযোগের অভাবে অনেকর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যাচ্ছে না। চাদাঁবাজি বন্ধের জন্য ইত্যেমধ্যে পুলিশের উচ্চপর্যায়ে নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি হাইওয়েতে অবস্থিত শপিংমলগুলো বন্ধ করার জন্যেও বলা হয়েছে।
তিনি বলেন, ঢাকা মহানগরি থেকে প্রায় ৫০ লাখ মানুষ এবার ঈদ পালন করতে গ্রামে যাবেন। তাদের যাতাযাত ব্যবস্থার জন্য হাইওয়েতে ইজিবাইক ভটভটি চলাচল নিষিদ্ধ করা হয়েছে।
প্রতিমন্ত্রী বলেন, দেশের সকল রাস্তায় যাতে যানজট সৃষ্টি না হয় সেজন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেয়া হয়েছে। ঢাকা থেকে যেসব মানুষ চলে যাবেন তাদের সম্পদ রক্ষার জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করা জন্য পুলিশ বাহিনীর সদস্যদের নির্দেশ দেয়া হয়েছে।
তিনি বলেন, আর মাত্র ২ মাস পরে নির্বাচন। আন্দোলন করে সরকার পতনের মতো কোনো ঘটনার প্রয়োজন হবে না। সঠিক সময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে বিএনপিকে অংশগ্রহনের আহবান জানান তিনি।
সাগর-রুনি হত্যার বিচার সম্পর্কে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, সরকার এই হত্যাকান্ডের তদন্তে আন্তরিক।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ