স্বপ্ন পূরণের পথে এগোচ্ছি: জয়

joyরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিদ্যুৎ পরিস্থিতির অগ্রগতির কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় বলেছেন, সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরণের পথেই রয়েছে।

বৃহস্পতিবার  প্রধানমন্ত্রীর কার্যালয়ে ডোমেস্টিক নেটওয়ার্ক কমিউনিকেশনস কমিটির ত্রয়োদশ বৈঠকে জয় বলেন, “আমাদের অনেক সফলতা আছে। এই কাজ যেন চলতে থাকে। কাজ আরো আছে।”

বৈঠকের শুরুতে স্বাগত বক্তব্যে  তিনি বলেন, “ডিজিটাল বাংলাদেশ ছিলো আমার স্বপ্ন।এই স্বপ্ন বাস্তবায়নে দুটি জিনিস দরকার ছিল। একটি বিদ্যুৎ, আরেকটি কানেকটিভিটি।”

বর্তমান সরকারের সময়ে বিদ্যুৎ খাতে নেয়া বিভিন্ন উদ্যোগ ও পরিস্থিতির উন্নয়নের কথা তুলে ধরেন জয়।

তিনি বলেন, “বিদ্যুতের সমস্যার অনেক সমাধান হয়েছে। আর কানেকটিভিটি কীভাবে বাড়ানো যায় সেজন্য এই কমিটি কাজ করে যাচ্ছে।”এরইমধ্যে ইউনিয়ন পর্যন্ত তথ্যপ্রযুক্তির যোগাযোগ সেবা পৌঁছে গেছে উল্লেখ করে তিনি বলেন, “ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের মাধ্যমে সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে পেরেছি। এর মাধ্যমে দুর্নীতি মোকাবেলা করতে পেরেছি।”

এ প্রসঙ্গে মালয়শিয়ায় যেতে আগ্রহীদের অনলাইনে ফরম পূরণের বিষয়টি মনে করিয়ে দেন প্রধানমন্ত্রীর ছেলে।

তিনি বলেন, “আগে মালয়শিয়া যাওয়ার জন্য চাঁদা দিতে হতো। সেই চাঁদার একটি অংশ হাওয়া ভবনে যেত। অনলাইনেই কাজ হওয়ায় এখন আর চাঁদা দিতে হচ্ছে না।

বৈঠকের শুরুতেই  জয়কে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ হিসেবে পরিচয় করিয়ে দেন বৈঠকের সভাপতি মুখ্য সচিব শেখ মো. ওয়াহিদ উজ জামান।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ