মিল্কি হত্যার তদন্তভার র‌্যাবে

milkyhরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ যুবলীগ নেতা রিয়াজুল হক মিল্কি হত্যাকাণ্ডের তদন্তভার র‌্যাবকে দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার র‌্যাবের মুখপাত্র হাবিবুর রহমান এবিসি নিউজ বিডিকে জানান, আবেদনের পর যুবলীগ নেতা হত্যাকাণ্ডের তদন্তভার র‌্যাবকে দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

মিল্কি হত্যার ঘটনায় গুলশান থানায় দায়ের করা মামলাটি থানা পুলিশের পরিবর্তে র‌্যাবকে দিয়ে তদন্তের জন্য বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়।

বর্তমান সরকারের আমলে সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ড ছাড়াও নারায়ণগঞ্জের ত্বকী হত্যাকাণ্ড, আমিনবাজারে ছয় ছাত্রকে পিটিয়ে হত্যার মতো বেশকিছু আলোচিত ঘটনার তদন্তে রয়েছে র‌্যাব।

আমিনবাজারের ঘটনায় অভিযোগপত্র দিতে পারলেও এক বছরেরও বেশি সময়ে সাগর-রুনি হত্যাকাণ্ডে তেমন কোনো অগ্রগতি দেখাতে পারেনি সংস্থাটি।

মঙ্গলবার ভোররাতে গুলশানের ১২৩ নম্বর সড়কের শপার্স ওয়ার্ল্ডের সামনে মাথায় পিস্তল ঠেকিয়ে যুবলীগ নেতা রিয়াজুল হক মিল্কিকে হত্যা করা হয়।

Milkymurder2ওই বিপণি বিতানের ক্লোজ সার্কিট ক্যামেরায় ধারণকৃত ভিডিও দেখে একই সংগঠনের নেতা এইচ এম জাহিদ সিদ্দিক তারেককে হত্যাকারী হিসেবে চিহ্নিত করে র‌্যাব।

হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে তারেকসহ সাতজনকে গ্রেপ্তার করে র‌্যাব। এর মধ্যে তারেক বুধবার রাতে রাজধানীর খিলক্ষেতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। বাকিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

মিল্কি হত্যার ঘটনায় গুলশান থানায় একটি মামলা করেন তার ভাই মেজর রাশিদুল হক খান। এতে তারেকসহ ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরো কয়েকজনকে আসামি করা হয়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ