দল নিষিদ্ধের পরিকল্পনা নেই: আশরাফ

ashrafরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আদালত জামায়াতের নিবন্ধন অবৈধ ঘোষণার পর দলটি নিষিদ্ধের জোরালো দাবি উঠলেও সে রকম কোনো পরিকল্পনা সরকারের নেই বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

গঠনতন্ত্র সংশোধন করে জামায়াত পুনরায় ইসির নিবন্ধন পেতে পারে বলেও মনে করেন তিনি।

জামায়াতের গঠনতন্ত্র সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক অভিযোগ করে করা একটি রিট আবেদনের রায়ে গত বৃহস্পতিবার আদালত দলটির নিবন্ধন বাতিল ঘোষণা করে।

এ বিষয়ে আশরাফ শনিবার সাংবাদিকদের বলেন, “রাজনৈতিক দল নিবন্ধনের অনেক শর্ত থাকে। জামায়াত যদি নির্বাচন কমিশনের কাছে সেসব শর্ত পূরণের অঙ্গীকার করে তাহলে তারা নিবন্ধন ফেরত পাবে।”

অনিবন্ধিত রাজনৈতিক দল নির্বাচন করতে না পারলেও রাজনীতিতে সক্রিয় থাকতে পারে।

হাই কোর্টের ওই রায়ের পর ‘যুদ্ধাপরাধী‘ দল হিসেবে জামায়াতকে নিষিদ্ধের দাবি তোলে বামপন্থী দলগুলোসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমও বলেন,  জামায়াত নিষিদ্ধের সময় এখন এসেছে।

এই বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আশরাফ বলেন, কোনো রাজনৈতিক দল নিষিদ্ধের পরিকল্পনা সরকারের নেই।যুদ্ধাপরাধের মামলায় জামায়াতের শীর্ষনেতাদের বিরুদ্ধে কয়েকটি রায়ে মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী দলটিকে ক্রিমিনাল সংগঠন’ বলা হয়েছে।

এ থেকে দল হিসেবে জামায়াতের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ দায়েরের দাবিও উঠেছে।

জামায়াতের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে অভিযোগ করা হবে কি না- জানতে চাইলে তিনি বলেন, “এ বিষয়ে সরকারের এখনো কোনো পরিকল্পনা নেই।”

শনিবার রাজধানীর মিরপুরে ওয়াসার বোতলজাত পানি উৎপাদন ও বিক্রয় কেন্দ্র উদ্বোধন করেন আশরাফ। সেখানেই জামায়াত নিয়ে বিভিন্ন প্রশ্নের মুখে পড়েন তিনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ