অষ্টম ওয়েজ বোর্ড বাস্তবায়নে ‘মন্ত্রিসভা কমিটি’ গঠন করেছে মন্ত্রিসভা

Pressসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ অষ্টম সংবাদপত্র মজুরি বোর্ডের (অষ্টম ওয়েজ বোর্ড) সুপারিশ বাস্তবায়নে সংস্কৃতি মন্ত্রীকে প্রধান করে ৬ সদস্য বিশিষ্ট ‘মন্ত্রিসভা কমিটি’ গঠন করেছে মন্ত্রিসভা। এছাড়া মন্ত্রিসভা পায়রা সমুদ্রবন্দর নির্মান কর্তৃপক্ষ আইন ২০১৩’র খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে। মন্ত্রিসভা।

সোমবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদের অতিরিক্ত সচিব খন্দকার মোহাম্মদ ইফতেখার হায়দার সাংবাদিকদের এসব তথ্য জানান। এর আগে সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রীসভার এবৈঠকে সভাপতিত্ব করেন।
মন্ত্রিপরিষদের অতিরিক্ত সচিব জানান, অষ্টম সংবাদপত্র মজুরি বোর্ডের মূল বেতনের ৭০ ভাগ বৃদ্ধির সুপারিশের ব্যাপারে একমত হয়েছে মন্ত্রিসভা। তবে এই সুপারিশ বাস্তবায়নে সংস্কৃতি মন্ত্রীকে প্রধান করে ৬ সদস্য বিশিষ্ট ‘মন্ত্রিসভা কমিটি’ গঠনের কথা জানান তিনি।
খন্দকার মোহাম্মদ ইফতেখার হায়দার বলেন, আগামী এক মাসের মধ্যে এই কমিটিকে রিপোর্ট দিতে বলা হয়েছে। ইতিমধ্যেই ৫০ ভাগ মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হয়েছে। মন্ত্রিসভা কমিটির অপর সদস্যগন হচ্ছেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, স্বরাষ্ট্র মন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর, পরিবেশ ও বনমন্ত্রী ড. হাসান মাহমুদ, যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের ও গৃহায়ন ও পূর্তমন্ত্রী আব্দুল মান্নান খান।
তিনি আরো জানান, দক্ষিণাঞ্চলের পটুয়াখালীর কলাপাড়া উপজেলার রাবনাবাদ চ্যানেলে দেশের তৃতীয় সমুদ্দ বন্দর স্থাপনে ‘পায়রা সমুদ্র বন্দর কর্তৃপক্ষ আইন-২০১৩’ মন্ত্রিসভায় নীতিগত অনুমোদন দিয়েছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ