মাদক নির্মূলে সেনাবাহিনীকে কাজে লাগান: এরশাদ

Ershad এরশাদরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ মাদক নির্মূলে সেনাবাহিনীকে কাজে লাগাতে সরকারকে পরামর্শ দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।

সম্প্রতি পুলিশ কর্মকর্তা দম্পতি হত্যাকাণ্ডে তার ‘মাদকাসক্ত’ কিশোরী মেয়ের জড়িত থাকার অভিযোগি ওঠার প্রেক্ষাপটে মাদক নিয়ে উদ্বেগ জানিয়ে সোমবার এক বিবৃতিতে এই পরামর্শ দেন তিনি।

সাবেক সেনাপ্রধান এরশাদ বলেন, “নয় বছর রাষ্ট্র পরিচালনার অভিজ্ঞতায় আমি মনে করি, বাংলাদেশকে মাদকমুক্ত করতে হলে অবিলম্বে সেনাবাহিনীকে দায়িত্ব দেয়া প্রয়োজন। সেনাবাহিনী ছাড়া কারো পক্ষে দেশকে মাদকমুক্ত করা সম্ভব নয়।”

এজন্য সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেয়ার কথাও বলেছেন গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত এই সামরিক শাসক।

মাদক নির্মূলে থাইল্যান্ডসহ বিভিন্ন দেশে সেনাবাহিনীকে কাজে লাগানোর নজিরও তুলে ধরেন তিনি।

মাদক সহজলভ্য হয়ে ওঠায় উদ্বেগ জানিয়ে ক্ষমতাসীন জোটের শরিক জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, “সমাজের বিভিন্ন স্তরে মাদকের ব্যবহার আজ আমাদের সমাজ ও ভবিষ্যত প্রজন্মকে বিপর্যয় ও ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। তাই যে কোনো মূল্যে দেশের মানুষকে এই ছোবলের হাত থেকে রক্ষা করতে হবে।”

মাদক সমস্যাকে রাজনৈতিক সঙ্কটের চেয়েও ‘ভয়াবহ’ উল্লেখ করেন সাবেক এই রাষ্ট্রপতি।
মাদকাসক্তি ও সমাজে অবক্ষয় নিয়ে হতাশা প্রকাশ করে এরশাদ দুদিন আগেওএক সভায় বলেন, “চারিদিকে শুধু হত্যা আর হত্যা, মৃত্যু আর মৃত্যু। সাম্প্রতিক ঐশীর ঘটনায় আমার মন অত্যন্ত খারাপ হয়ে আছে। দেশকে কী অবস্থায় রেখে গিয়েছিলাম, আর আজ কী অবস্থা!”

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ