গাঁজা দিয়ে ৯০ বছর বছর বয়সী বৃদ্ধাকে গ্রেফতারের অভিযোগ

mafialostসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ হিরন হত্যার বিচার ও তার মা নিখোঁজ মাফিয়া খাতুনকে উদ্ধারের দাবিতে বাংলাদেশ ক্রাইম রিপের্টার্স এসোসিয়েশনে সংবাদ সম্মেলনের মাত্র ৫ দিনের মাথায় হিরনের ৯০ বছর বয়সী নানী খায়রুন নেসাকে গাঁজা দিয়ে গ্রেফতার করার অভিযোগ পাওয়া গেছে রাজধানীর সবুজবাগ থানা পুলিশের বিরুদ্ধে। বুধবার রাতে থানার উত্তর বাসাবো কালভার্ট সংলগ্ন নিজ বাসার সামনে থেকে সবুজবাগ থানার এসআই রওশন ফেরদৌস খায়রুন নেসাকে গ্রেফতার করে। অভিযোগে জানা গেছে, গ্রেফতারের সময় বয়সের ভারে চলতে না পারা খায়রুন নেসার কাপড়ে গাঁজা গুজে দেওয়া হয়।
গত ২৯ জুলাই দুপুরে ঢাকার নিম্ন আদালতে একটি মামলায় হাজিরা দিয়ে বাসাবোর বাসায় ফেরার পথে মাফিয়া বেগমকে ধোলাইখাল এলাকায় অস্ত্র, হ্যান্ডকাপ ও ওয়্যারলেস হাতে ডিবি পুলিশ পরিচয়ে কয়েক ব্যক্তি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এর পর থেকে তার আর সন্ধান পাওয়া যায়নি। মাফিয়া বেগম নিখোঁজের ৪ দিন পর তার ছেলে হিরনকে বাসার সামনে থেকে অপহরণ করা হয়। অপহরনের ৫ দিন পর বস্তা বন্ধি অবস্থায় তার লাশ পাওয় যায়। এ বিষয়ে গত ২৪ আগষ্ট সেগুনবাগিচাস্থ ক্র্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আব্দুল খালেক মেম্বার তার ছেলে হত্যার বিচার ও স্ত্রীকে উদ্ধারের দাবি জানান।
অভিযোগের বিষয়ে এসআই রওশন ফেরদৌসকে তার মোবাইলে (০১৭১১-০৭৬৫৭৭) ফোন করে পাওয়া যায়নি। তিনি ফোন রিসিভ করেনি।
সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাবুল মিয়া এই প্রতিবেদককে বলেন, ৪০ জন অফিসার এই থানায় কর্মরত। কারো বিরুদ্ধে কোন প্রকার অন্যায়ের অভিযোগ পাওয়া গেলে অবশ্যই কেউই আইনের উর্ধ্বে নয়, তা খতিয়ে দেখা হবে। কোন নিরাপরাধ ব্যক্তি যেন কোনভাবে শাস্তি না পায়, সে বিষয়ে আমি আন্তরিকভাবে চেষ্টা করি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ