সংখ্যালঘুদের ওপরে নির্যাতন:খালেদার নিন্দা

Khaleda-new-sm20130304072844ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, “দেশব্যাপী সর্বস্তরের সাধারণ মানুষ যখন ফুঁসে উঠে প্রতিরোধের লড়াই শুরু করেছে, সেই মুহূর্তে বিভিন্ন স্থানে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘর ও উপসনালয়ে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটতরাজের বেশ কয়েকটি ঘটনার কথা আমরা জানতে পেরেছি।”

সোমবার রাতে পাঠানো একটি বিবৃতিতে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, “আমি এসব ঘৃণ্য সাম্প্রদায়িক ও সন্ত্রাসী কার্যকলাপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। কঠোর হাতে এই অপতৎপরতা দমনের জন্য প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানাচ্ছি।”

“এদেশের মানুষ ধার্মিক কিন্তু সাম্প্রদায়িক নয়। মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খৃস্টান সব ধর্মের মানুষ আবহমানকাল থেকে এদেশে পাশাপাশি শান্তিতে বসবাস করে আসছে। কিন্তু বিভিন্ন সময় গণবিচ্ছিন্ন শাসকেরা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে জনগণের আন্দোলনকে বিপথগামী করার অপচেষ্টা চালিয়েছে।”

খালেদা জিয়া বলেন, “গত ১ মার্চ সংবাদ সম্মেলনে দেওয়া বক্তব্যে আমি পরিকল্পিতভাবে ধর্মীয় সংখ্যালঘুদের বাড়ি-ঘরে আক্রমণ চালিয়ে দেশে বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতি ধ্বংসের অপচেষ্টার কথা উল্লেখ করে দেশবাসীকে এব্যাপারে সজাগ থাকার আহ্বান জানিয়েছিলাম। আমি আবারো সেই আহ্বানের পুনরুল্লেখ করছি এবং সকলকে সম্মিলিতভাবে এ ধরনের ঘৃণ্য তৎপরতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছি।”

“আমি বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী, আলেম ওলামাসহ ধর্মপ্রাণ নাগরিকবৃন্দ এবং দেশের সর্বস্তরের জনসাধারণের প্রতি আহ্বান জানাচ্ছি, ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের উপসনালয়, ঘর-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানসহ সকল স্থাপনাকে যে-কোনো আক্রমণ থেকে রক্ষার জন্য ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসুন।”

“আমি দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, ধর্ম-গোত্র-সম্প্রদায় নির্বিশেষে এদেশে বসবাসরত প্রতিটি নাগরিকের জান-মাল-সম্ভ্রমের নিরাপত্তা ও ধর্মীয় অধিকারের সুরক্ষায় আমরা বদ্ধপরিকর। এর ওপর কোনো আঘাত বরদাশত করা হবে না। ইতিমধ্যে যে কয়েকটি দুঃখজনক ঘটনা ঘটেছে, নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য তদন্তের মাধ্যমে সেসবের জন্য দায়ী ব্যক্তিদের খুঁজে বের করে উপযুক্ত বিচার ও ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের দাবি জানাচ্ছি”, যোগ করেন খালেদা।

“আমি সংশ্লিষ্ট সকল মহলকে এই আত্মঘাতী ঘৃণ্য তৎপরতা থেকে বিরত থাকতে বলছি। সকল ধর্ম ও সম্প্রদায়ের মানুষকে শান্তি বজায় রেখে ঐক্যবদ্ধভাবে ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনকে সফল করার আহ্বান জানাচ্ছি।”

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ