হাত গুটিয়ে বসে থাকার সময় নেই

সাইফুর রহমান, প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ দেশের বর্তমান পরিস্থিতিতে ‘শ্বাসরুদ্ধকর’ অভিহিত করে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে নেতা-কর্মীদের আন্দোলনের জন্য তৈরি হতে বলেছেন খালেদা জিয়া।

শনিবার এই বিবৃতিতে তিনি বলেছেন, “দেশে এখন শ্বাসরুদ্ধকর অবস্থা। এই পরিস্থিতিতে আমরা (বিএনপি) হাত গুটিয়ে বসে থাকতে পারি না।”

নির্বাচনকালীন নির্দলীয় সরকারের চলমান আন্দোলনের জন্য সবাইকে ‘সর্বাত্মক প্রস্তুতি’ নেয়ার আহ্বানও জানিয়েছেন বিরোধীদলীয় নেতা।

রোববার ১ সেপ্টেম্বর বিএনপির ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিনটি পালনে বিএনপির দুদিনের কর্মসূচি রয়েছে।

রোববার ভোরে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকালে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দেবেন খালেদা জিয়াসহ নেতারা।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতা-কর্মী-সমর্থকদের শুভেচ্ছা জানিয়ে বিএনপি চেয়ারপারসন বলেন, “আজ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে। দেশবিরোধী নানা চুক্তি ও কর্মকাণ্ডের মাধ্যমে বর্তমান সরকার জাতীয় স্বার্থকে জলাঞ্জলি দিয়ে চলেছে। দেশজুড়ে চলছে গণহত্যা, গুম, গুপ্তহত্যা, সন্ত্রাস, চাঁদাবাজি, দুর্নীতি, নিপীড়ন ও নির্যাতনের মহোৎসব চলছে।”

“কেবল তাই নয়, আইনশৃঙ্খলা পরিস্থিতি আজ ভয়াবহ রূপ নিয়েছে। বিদ্যুৎ-গ্যাস-পানি নিয়ে হাহাকার চারদিকে। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। বিচার বিভাগের স্বাধীনতা ভূলুণ্ঠিত।”

চলমান আন্দোলনকে বেগবান করার ঘোষণা দিয়ে খালেদা জিয়া বলেন, “আমাদের এখন মূল লক্ষ্যই হচ্ছে, গায়ের জোরে বাতিল করা নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা আবার সংবিধানে পুনঃপ্রতিষ্ঠা করা।

“এর জন্য দলের সর্বস্তরের নেতাকর্মী এবং দেশবাসীকে আন্দোলন সংগ্রামের সর্বাত্মক প্রস্তুতি গ্রহণের উদাত্ত আহ্বান জানাচ্ছি।”

বিবৃতিতে দলের প্রতিষ্ঠাতা জিয়ার অবদান স্মরণ করে বিএনপি চেয়ারপারসন বলেন, “শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাতে গড়া বিএনপি বিগত ৩৫ বছরে বার বার জনগণের ভোটে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেয়েছে এবং দেশ ও জনগণের সমৃদ্ধি ও কল্যাণে কাজ করে গেছে।”

জনগণের আস্থা ও বিশ্বাস ‘অক্ষুণ্ন’ রেখে দেশ ও জনগণের সেবায় আগামী দিনগুলোতেও বিএনপি বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে অঙ্গীকার করেন তিনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ