ঐশীর জামিনের আবেদন

Oishee DB বাবা মা হত্যাকাণ্ডে ঐশী রহমানরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ স্ত্রীসহ পুলিশ কর্মকর্তা হত্যা মামলায় তাদের মেয়ে ঐশী রহমানের পক্ষে জামিনের আবেদন করেছেন তার আইনজীবী।

ঐশীর আইনজীবী মাহাবুব হাসান রানা রোববার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এই আবেদন করেন।

মুখ্য মহানগর হাকিম বিকাশ কুমার সাহা এ বিষয়ে শুনানির জন্য ৫ সেপ্টেম্বর দিন রেখেছেন। আসামি ঐশীকে ওই দিন কারাগার থেকে আদালতে হাজির করতে নির্দেশ দেয়া হয়েছে।

এসবি পরিদর্শক মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না বেগমের ক্ষতবিক্ষত লাশ গত ১৬ অগাস্ট তাদের চামেলীবাগের ফ্ল্যাটে পাওয়া যায়।

তার আগের দিন বাড়ি থেকে বেরিয়ে যাওয়া ঐশী ১৭ অগাস্ট পুলিশের কাছে ধরা দেয়। এরপর তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করে পুলিশ। সে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে পুলিশ জানিয়েছে।

ঐশীর বিদ্যালয়ের সনদ অনুযায়ী তার বয়স ১৮ বছরের কম হওয়ায় তাকে রিমান্ডে নেয়া নিয়ে সমালোচনা ওঠে। এ কারণে রিমান্ড শেষে তাকে গাজীপুরের কোনাবাড়ি কিশোরী উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়।

একই ব্যবস্থা নেয়া হয় ঐশীদের বাসার গৃহকর্মী খাদিজা খাতুন সুমীর ক্ষেত্রেও। ঐশীর চাপে সুমী হত্যাকাণ্ডে সহযোগিতা করে বলে পুলিশের দাবি।

এদিকে মামলার তদন্ত কর্মকর্তা আবু আল খায়ের গত ২৯ অগাস্ট ঐশীর জন্মসনদ আদালতে দাখিল করেন, যাতে বলা হয় ‘ও’ লেভেলের এই ছাত্রীর বয়স ১৮ বছরের বেশি।

খুলনার একটি ক্লিনিকের জন্মসনদ সম্বলিত ওই আবেদন যাচাই করে ঢাকা মহানগর হাকিম আনোয়ার ছাদাত গাজীপুরের কিশোরী উন্নয়ন কেন্দ্রে থাকা ঐশীকে কারাগারে পাঠানোর আদেশ দেন। ওই আদেশের ভিত্তিতে শনিবার সকালে কিশোরী উন্নয়ন কেন্দ্র থেকে ঐশীকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

বয়স নিয়ে বিতর্কের প্রেক্ষাপটে আদালতের অনুমতি নিয়ে ঐশীর ডাক্তারি পরীক্ষা করে পুলিশ, তবে তার প্রতিবেদন এখনো পাওয়া যায়নি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ