শামীম হত্যায় ৫ পুলিশের বিরুদ্ধে অভিযোগপত্র

savarরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ সাভারে পুলিশ হেফাজতে ব্যবসায়ী শামীম সরকার নিহত হওয়ার মামলায় পাঁচ পুলিশের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়েছে।

গত ২৭ অগাস্ট ঢাকার মুখ্য বিচারিক হাকিম আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) আমিনুর রহমান।

অভিযুক্তরা হলেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক, সাভার মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আকিদুল ইসলাম, তিন কনস্টেবল মোজাফ্ফর হোসেন, রমজান আলী ও ইউসুফ।

এ পাঁচ পুলিশ এখন কারাগারে রয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) আমিনুর রহমান এবিসি নিউজ বিডিকে জানান, তদন্তে ব্যবসায়ী শামীম হত্যার সঙ্গে এ পাঁচ পুলিশ সদস্য জড়িত প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, গত ৫ জুন রাতে ব্যবসায়ী শামীম সরকার ও তার ভাগ্নে সাইফুলকে হেমায়েতপুরের মোল্লা সিএনজির পাশে তপু ফার্মেসীতে ডেকে নিয়ে প্রথমে পাঁচ লাখ ও পরে দুই লাখ টাকা দাবি করেন এএসআই আকিদুল ইসলাম।

টাকা দিতে না পারায় পুলিশের টর্চার সেল হিসেবে পরিচিত চামড়া শিল্প পুলিশ ফাঁড়িতে নিয়ে সাইফুলকে একটি ঘরে আটকে রাখে এবং আরেকটি ঘরে শামীমকে নির্যাতন করে হত্যা করা হয়।

এ ঘটনায় ৬ জুন রাতে নিহতের বড় ভাই আমিন সরকার বাদী হয়ে পাঁচ পুলিশ কর্মকর্তার নামে সাভার মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ঘটনা তদন্তে দুটি কমিটি গঠন করা হয়। সাময়িক বরখাস্ত করা হয় ছয় পুলিশ সদস্যকে। তদন্তে একজনের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ মেলেনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ