মেসি-নেইমারকে ছাড়ছে বার্সা

Lionel Messi,Neymar Cesc Fabregas মেসি নেইমার বার্সেলোনাস্পোর্টস ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আন্তর্জাতিক ম্যাচগুলোর জন্য মেসি, নেইমারসহ মূল দলের ১৩ জন ফুটবলারকে ছাড়ছে লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনা।

বিশ্বকাপ বাছাইপর্বে আগামী ১০ সেপ্টেম্বর প্যারাগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। ঐ খেলায় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের নেতৃত্ব দেবেন টানা চারবারের ফিফা বর্ষসেরা লিওনেল মেসি।

বাছাইপর্বে লাতিন আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্জেন্টিনা।

আর ব্রাজিলিয়ান তারকা নেইমার খেলবেন অস্ট্রেলিয়া ও পর্তুগালের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ। এ সময় ডিফেন্ডার দানি আলভেসও সঙ্গী হবেন জাতীয় দল সতীর্থ নেইমারের।

২০১৪ সালের বিশ্বকাপে স্বাগতিক হওয়ায় বাছাই পর্বে খেলতে হচ্ছে না ব্রাজিলকে। তাই নিজেদের প্রস্তুতির স্বার্থেই যত বেশি সম্ভব প্রীতি ম্যাচ খেলছে সর্বোচ্চ পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

স্পেনের হয়ে ক্যাম্প নিউ ছেড়ে যাচ্ছেন গোলরক্ষক ভিক্তর ভালদেজ, জর্দি আলবা, স্যার্হিও বুসকেতস, চাভি হার্নান্দেজ, আন্দ্রেস ইনিয়েস্তা, পেদ্রো রদ্রিগেস, সেস ফ্যাব্রেগাস। এরা সবাই আগামী ৬ সেপ্টেম্বর ফিনল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের দলে রয়েছেন।

ইউরেপীয় অঞ্চলের ‘আই’ গ্রুপের চার ম্যাচ বাকি থাকতে শীর্ষে অবস্থান করছে বিশ্ব ও ইউরোপীয় চ্যাম্পিয়নরা।

এ সময় বার্সা কোচ জেরার্দো মার্তিনো অনুশীলনে পাবেন না চিলির অ্যালেক্সিস সানচেস, ক্যামেরুনের অ্যালেক্স সং ও স্পেন অনুর্ধ্ব-২১ দলের স্যার্হিও রবের্তোকেও।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ