মেসির হ্যাটট্রিকে বার্সেলোনার জয়

Messi hattrick মেসির হ্যাটট্রিকস্পোর্টস ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ পাঁচটিই গোলই হয় প্রথমার্ধে। এরপর আক্রমণ ও পাল্টা আক্রমণে দ্বিতীয়ার্ধে গোলের সুযোগ পায় দুই দলই।

১০ মিনিটে বার্সাকে এগিয়ে নেন মেসি। সেস ফ্যাব্রেগাসের নিঁখুত পাস পেয়ে এক ঝটকায় গোলরক্ষককে ফাঁকি দিয়ে ফাঁকা জালে বল জড়াতে কোনো ভুল হয়নি টানা চারবারের ফিফা বিশ্বসেরা খেলোয়াড়ের।

৩৬ মিনিটে সমতা ফেরানোর দারুণ একটি সুযোগ এসেছিল স্বাগতিকদের সামনে। ডোরলান পাবনের জোরালো শট ঠেকিয়ে সে যাত্রা দলকে রক্ষা করেন ভিক্তর ভালদেজ।

পরের মিনিটে ব্যবধান ২-০ করে ফেলেন মেসি। পুরো ম্যাচে সব সময় তিন-চার ডিফেন্ডার পরিবেষ্টিত থাকলেও বক্সের ঠিক বাইরে বাঁদিকে ফাঁকায় বল পেয়ে গিয়েছিলেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড। কোনাকুনি শটে সঙ্গে থাকা একমাত্র ডিফেন্ডার ও গোলরক্ষক দিয়েগো আলভেজকে সহজেই পরাস্ত করেন তিনি।

শুরু থেকেই অসাধারণ খেলেও গোল পাননি নেইমার। ব্রাজিল তারকার দুর্দান্ত পাস থেকেই ৩৯ মিনিটে লিগে মৌসুমের প্রথম হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। লা লিগায় এটি তার ১৭তম ও বার্সার হয়ে সব মিলিয়ে ২৩তম হ্যাটট্রিক।

মেসির ঝলকে পিনপতন নীরবতা নেমে আসা মেসতায়া স্টেডিয়ামে প্রাণ ফেরায় ৪৪ মিনিটে বাইসাইকেল কিকে হেল্ডার পোস্তিগার দুর্দান্ত গোল। খানিকবাদেই এভার বানেগার কর্নারের মাথা ছুইয়ে ব্যবধান (৩-২) আরো কমান তিনি।

৬৫ মিনিটে ব্যবধান বাড়নোর সহজতম সুযোগটি হাতছাড়া করেন পেদ্রো। আন্দ্রেস ইনিয়েস্তার ক্রস তাকে খুঁজে পেলেও পেদ্রোর হেড লক্ষভ্রষ্ট হয়।

উত্তেজনা ছড়ানো দ্বিতীয়ার্ধে নিজের চতুর্থ গোলটি পেয়েই যাচ্ছিলেন মেসি। কিন্তু ৮২ ও ৮৪ মিনিটে সহজ দুটি সুযোগ হাতছাড়া করেন তিনি। ৮৮ মিনিটে জোরালো একটি শট ফিরিয়ে দিয়ে ভ্যালেন্সিয়ার ত্রাতা আলভেজ।

রোববার রাতের অপর ম্যাচে সেভিয়া ও মালাগার খেলা ২-২ গোলে ড্র হয়েছে।

তিন খেলায় নয় পয়েন্ট নিয়ে ল লিগার পয়েন্ট তালিকার শীর্ষে বার্সা। লিগে তিন ম্যাচে তিনটি করে জয় আছে আতলেতিকো মাদ্রিদ, ভিয়ারিয়াল ও রিয়াল মাদ্রিদেরও।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ