শেষ ৯০ দিনেও থাকছে মন্ত্রিপরিষদ থাকছে সংসদ

montrisova PM Cabinet shekh hasina শেখ হাসিনা মন্ত্রিসভাসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ সরকারের ধারাবাহিকতা রক্ষায় আমলাদের সহযোগিতা চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগমী ২৭ অক্টোবর থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত সংসদ বহাল থাকবে। তবে এ সময়ে কোনো অধিবেশন অনুষ্ঠিত হবে না। এছাড়াও মন্ত্রিপরিষদ থাকবে। মন্ত্রিপরিষদে কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হবে না।
সোমবার বিকেলে সচিবালয়ে মন্ত্রিসভা কক্ষে সচিবদের সঙ্গে বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইঞা সাংবাদিকদের এসব তথ্য জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সচিবদের এই বৈঠকে সভাপতিত্ব করেন।
মন্ত্রিপরিষদ সচিব জানান, আগামী নির্বাচেনে জয়ী হলে সকল ক্ষেত্রে ক্ষমতার বিকেন্দ্রীকরন করা হবে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী।
সচিব সভা শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা সাংবাদিকদের জানান,সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান সরকারের আমলে দর্শনীয় উন্নতির চিত্র তুলে ধরে এটিকে অব্যাহত রাখতে আমলাদের সহযোগিতা কামনা করেন।
সচিব জানান, গণমন্ত্র ও উন্নয়ন একটি ধারাবাহিক প্রক্রিয়া উল্লেখ করে প্রধানমন্ত্রী এ ধারায় আরো জোরদারভাবে সম্পৃক্ত হতে সচিবদের দৃষ্টি আকর্ষণ করেন।
তিনি বলেন,বিগত পৌনে পাঁচ বছরে সন্ত্রাস জঙ্গিবাদ নির্মুলে সরকারের সফলতা রয়েছে। যেখানে সচিবদেরও অনেক গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।
একাধিক সচিবের সঙ্গে আলাপকালে জানা যায়,তারা স্থায়ী পে-কমিশন ও মহার্ঘভাতার দাবি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেন। বেসরকারি সেক্টরের সঙ্গে সরকারী সেক্টরের সাযোজ্য রেখে পে কমিশন নির্ধানের বিষয়ে আলোচনা হয়েছে বলেও জানান তারা।
সচিব সভায় প্রধানমন্ত্রীর সঙ্গে খোলামেলা আলোচনার সুযোগ হয় উল্লেখ করে মন্ত্রিপরিষদ সচিব জানান, এখানে যখন প্রধানমন্ত্রী আসেন তখন সরাসরি কথা আদান প্রদান হয়।এখানে কোনো নির্ধারিত আলোচ্যসূচী থাকেনা। যে কোনো বিষয় আলোচনা হতে পারে। এটা খুবই গুরুত্বপূর্ণ।
পেশাদার আমলাদারিত্বের ক্ষেত্রে এটা খুবই দরকার। একজন সচিবের দীর্ঘ দিনের কাজের অভিজ্ঞতা থাকে যা সরকারের কাজের গতিকে এগিয়ে নিতে সহায়তা করে।
আজ নিয়ে ৬ ষষ্ঠবারের মত প্রধানমন্ত্রী সচিব সভায় যোগ দেন। সরকারের শেষ সময়ে এটি খুবই গুরুত্বপূর্ন। প্রধানমন্ত্রীর জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচটি ইমামসহ ৫৮ জন সচিব উপস্থিত ছিলেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ