ওয়াক্কাসকে রিমান্ডে চেয়েছে পুলিশ

Mufti Wakkas মুফতি ওয়াক্কাসকেরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ নাশকতার দুটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য মুফতি মুহাম্মদ ওয়াক্কাসকে হেফাজতে চেয়ে আদালতে আবেদন করেছে পুলিশ

হেফাজতে ইসলামের নায়েবে আমিরের বিষয়ে এই আবেদনের শুনানির জন্য ঢাকার মহানগর হাকিম এরফান উল্লাহ আগামী ৯ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন।

১৮ দলীয় জোটের অন্যতম শরিক জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব ওয়াক্কাসকে মতিঝিলে হেফাজতের ৫ মের সমাবেশকে কেন্দ্র করে সহিংসতার মামলায় সোমবার গ্রেপ্তার করা হয়।

মতিঝিল থানার দুটি মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. ফজলুল হক ও সারওয়ার হোসেন প্রত্যেকটিতে ১০ দিন করে হেফাজতে চেয়েছেন ওয়াক্কাসকে।

তবে প্রয়োজনীয় কাগজপত্র (সিডি) না থাকার কথা জানিয়ে আসামি পক্ষের আইনজীবী জয়নাল আবেদীন মেজবাহ শুনানি পেছানোর আবেদন করেন।

বিচারক ওই আবেদনে সায় দিয়ে ওয়াক্কাসকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে শুনানির তারিখ ঠিক করে দেন।

রিমান্ডের আবেদনে বলা হয়, গত ৫ মে ঢাকা অবরোধের নামে সরকার উৎখাতের জন্য ১৮ দলীয় জোটের শীর্ষ নেতাদের প্রত্যক্ষ মদদে মতিঝিল, ফকিরাপুল, পল্টন, ইত্তেফাক মোড়, গোপীবাগ, কমলাপুর, দিলকুশাসহ বিভিন্ন এলাকায় যানবাহন, সরকারি কার্যালয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়।

ওই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতের নায়েবে আমিরকে হেফাজতে চেয়েছে পুলিশ।

অন্যদিকে আসামির আইনজীবী তিনটি আবেদন করেন। এগুলো হল- রিমান্ড আবেদন বাতিল করে জামিন দেয়া, কারাগারে ওয়াক্কাসকে প্রথম শ্রেণির বন্দির মর্যাদা দেয়া এবং ৬১ বছর বয়সী এই ব্যক্তির হৃদরোগের চিকিৎসার ব্যবস্থা করা।

এরশাদ আমলের প্রতিমন্ত্রী ওয়াক্কাসের কারাগারে চিকিৎসা ও প্রথম শ্রেণির বন্দির মর্যাদা দেয়ার বিষয়ে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেয়ার আদেশ দেন বিচারক।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ