নদী ভাঙন রোধের দাবিতে রামগতি-কমলনগরে হরতাল চলছে

Lakshmipur pic-08.09.13 লক্ষীপুরহাবিব উল্যা জহির, এবিসি নিউজ বিডি, লক্ষ্মীপুরঃ মেঘনার ভয়াবহ ভাঙন প্রতিরোধে দাবিতে লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগর উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল চলছে। রামগতি রক্ষা মুক্তমঞ্চ ও কমলনগেরর নগরিক কমিটি এ হরতালের ডাক দেয়। হরতাল চলাকালে রাস্তায় কোন যানবাহন চলাচল করেনি। স্কুল-কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান, হাট বাজারের দোকানপাট,ব্যাংক বীমা বন্ধ রয়েছে। হরতালের সমর্থনে রামগতি উজেলার রামগতিরহাট, আলেকজান্ডার সদর ও কমলনগরের হাজিরহাটে দফায় দফায় বিক্ষোভ হয়েছে।

হরতাল সফল করতে গত কয়েক দিন থেকে দু’উপজেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ-সমাবেশ ও গণমিছিল করছে এলাকাবাসী। এর আগে একই দাবিতে বুধবার সকালে তারা উপজেলা কমপ্লে¬ক্সের ছয়টি কক্ষ ভাঙচুর ও সড়ক অবরোধ করে।
‘রামগতি রক্ষা মুক্তমঞ্চ’-এর সমন্বয়কারি ইসমাইল হোসেন রায়হান জানান, দাবি আদায়ের জন্য রামগতি ও কমলনগরে হরতাল চলছে। দাবি আদায় না হলে আরও কঠিন কর্মসূচি দেয়া হবে।
উল্লেখ্য, মেঘনা নদীর ভয়াবহ ভাঙনে লক্ষ্মীপুরের রামগতি উপজেলা এক তৃতীয়াংশ এলাকা নদীগর্ভে বিলীন হয়ে গেছে। ঘরবাড়ি ও ফসলিজমি হারিয়ে নিঃস্ব হয়েছেন কয়েক হাজার পরিবার। বিলীন হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠনসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। ভাঙনের মুখে পড়েছে রামগতি ও কমলনগর উপজেলা পরিষদ কমপ্লেক্সসহ বহু স্থাপনা।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ