সতর্ক হলে রাজীব মরতো না: ব্লগার আসিফ

গত মাসে ব্লগার আসিফ মহিউদ্দীনের উপর হামলা হয় । গুরুতর আহত হলেও তিনি প্রাণে বেঁচে যান । কিন্তু একই ধরনের হামলায় প্রাণ হারিয়েছেন ব্লগার আহমেদ রাজীব হায়দার। আসিফ বলেন, আগে সতর্ক হলে ‘রাজীব আজ মরতো না’৷

ব্লগার আসিফ মহিউদ্দীনের উপর হামলা হয় জানুয়ারী মাসের ১৪ তারিখ। হামলাকারীরা তাঁর ঘাড়ে, পিঠে কোপ দেয়। তিন ঘণ্টা অস্ত্রোপচার পরে গুরুতর আহত আসিফ প্রানে বেঁচে যান।

তিনি জানান,  ‘‘কোপের ধরন প্রমাণ করে হামলাকারীরা তাঁকে হত্যা করতে চেয়েছিল৷”।

হামলার পরও আসিফ প্রাণে বেঁচেছেন । কিন্তু বাঁচতে পারেননি ব্লগার আহমেদ রাজীব হায়দার। আসিফের উপর হামলার একমাস পর গত ১৫ ফেব্রুয়ারি ঠিক একইভাবে হামলা চালানো হয় রাজীবের উপর। ঢাকায় বাড়ির কাছে রাস্তায় পাওয়া যায় তাঁর রক্তাক্ত মরদেহ। মৃত্যুঘটে ব্লগার থাবা বাবা’র।

আসিফ এবং রাজীবের উপর হামলার ধরন একই রকম, সেকথা স্বীকার করেছে পুলিশ। বিভিন্ন পত্রিকাও এই তথ্যটি প্রকাশ করেছে । যদিও এই পুলিশই গতমাসে আসিফের উপর হামলার ঘটনাকে ছিনতাই হিসেবে আখ্যা দিয়েছিল। তখন প্রতিবাদ করেছিলেন আসিফ। কিন্তু, তাঁর কথা পুলিশ এবং গণমাধ্যমের কাছে খুব একটা গুরুত্ব পায়নি।

আসিফ এই বিষয়ে বলেন, ‘‘আমি বারবার বলেছি, আমার উপর যারা হামলা করেছে তারা ছিল ধর্মীয় মৌলবাদী সম্প্রদায়ের, তারা ছিল একটি গোষ্ঠী। কিন্তু সেসময় আমার উপর হামলাকে কয়েকটি প্রথম সারির পত্রিকাতেও ছিনতাই হিসেবে বর্ণনা করা হয়েছে। এবং পুলিশও বলেছে, এটা ছিনতাইয়ের ঘটনা হতে পারে।

“আমি তখন বলেছি, আমার সাথে যেসব জিনিস ছিল – ট্যাব, মোবাইল ফোন, মানিব্যাগের টাকা – কিছুই তারা নেয়নি। কারন হত্যা করা ব্যতিত তাদের আর কোন উদ্দেশ্য ছিলনা বলে মন্তব্য করেন আসিফ মহিউদ্দিন। তবে এর কারন তার নাস্তিক ধরনের ব্লগ লেখাও হতে পারে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ