নিউ ইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী

PM sheikh hasina শেখ হাসিনারিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ প্রতি বছরের মতো এবারো জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই মাসের শেষার্ধে সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী নিউ ইয়র্ক সফরের খবর মঙ্গলবার রাতে এবিসি নিউজ বিডিকে জানিয়েছেন তার প্রেসসচিব আবুল কালাম আজাদ।

এর আগে পররাষ্ট্র মন্ত্রণালয়েরসহ বিভিন্ন সূত্রের উদ্ধৃতি দিয়ে দেশের অধিকাংশ সংবাদ মাধ্যম প্রধানমন্ত্রীর নিউ ইয়র্ক সফর বাতিলের খবর প্রকাশ ও প্রচার করেছিল।

সোমবার ওই খবর দেখে এবিসি নিউজ বিডির পক্ষ থেকে যোগাযোগ করা হলে প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সংশ্লিষ্ট কোনো দপ্তরই এই বিষয়টি নিশ্চিত করেনি।

এদিকে প্রধানমন্ত্রীর সফর বাতিলের খবর দেখে বিএনপি বলেছিল, দেশের আগামী নির্বাচন নিয়ে বিশ্বনেতাদের প্রশ্নের মুখোমুখি হওয়া এড়াতে সফর বাতিল করেছেন শেখ হাসিনা।

জাতিসংঘের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, আগামী ১৭ সেপ্টেম্বর সাধারণ পরিষদের ৬৮তম অধিবেশন উদ্বোধন হবে। ২৪ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত সাধারণ আলোচনা হবে।

প্রেসসচিব আবুল কালাম আজাদ বলেন, “প্রধানমন্ত্রী সরকারের সাফল্য তুলে ধরে সাধারণ পরিষদে ভাষণ দেবেন। সেখানে বিশ্বনেতাদের সঙ্গে আলাদা বৈঠকও করবেন তিনি।”

নিউ ইয়র্কে প্রধানমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গেও বৈঠক করবেন বলে দেশটির সংবাদ মাধ্যম ইতোপূর্বে জানিয়েছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ