হাসিনা থাকলে নির্বাচনে থাকবো না

Khaleda jia খালেদা জিয়া শেখ হাসিনা থাকলে নির্বাচনে নেইরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকা অবস্থায় নির্বাচন হলে তাতে না যাওয়ার কথা আবার জানিয়েছেন খালেদা জিয়া।

আগামী নির্বাচন ঘনিয়ে আসার প্রেক্ষাপটে কূটনীতিক মহলের সংলাপের উদ্যোগের মধ্যে মঙ্গলবার মহিলা দলের এক অনুষ্ঠানে তিনি এই ঘোষণা দেন।

বিএনপি চেয়ারপারসন বলেন, “আমরা পরিষ্কার ভাষায় বলতে চাই, এদেশে একদলীয় নির্বাচন করতে দেয়া হবে না। শেখ হাসিনাকে রেখে কোনো নির্বাচন হবে না। আগামী নির্বাচন হবে নির্দলৗয় সরকারের অধীনেই।”

গুলশানে নিজের কার্যালয়ে মহিলা দলের অনুষ্ঠানে খালেদা জিয়ার বক্তব্যের কয়েক ঘণ্টা আগে ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন বিএনপি নেতারা।

ওই বৈঠকে ইইউ সংলাপের আহ্বান জানালে বিএনপির পক্ষ থেকে জানানো হয়, নির্দলীয় সরকারের রূপরেখা নিয়ে আলোচনায় তাদের আপত্তি নেই।

সংবিধানের পঞ্চদশ সংশোধনের পর আওয়ামী লীগ ক্ষমতায় থাকা অবস্থায় আগামী নির্বাচন হবে। দলীয় সরকারের অধীনে নির্বাচন নিরপেক্ষ হবে না দাবি করে নির্বাচনকালীন নির্দলীয় সরকার পদ্ধতি পুনর্বহালের দাবি জানিয়ে আসছে বিএনপি।

সংবিধান অনুযায়ী আগামী ২৪ অক্টোবর থেকে ২৪ জানুয়ারির মধ্যে নির্বাচন হবে। তবে বর্তমান সংবিধান অনুযায়ী নির্বাচন হলে তা বয়কটের হুমকি রয়েছে বিরোধী দলের।

দুই দলের অনড় অবস্থানে সংলাপের কথা বলে আসছেন কূটনীতিকরা। ইইউর বৈঠকের পাশাপাশি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি সোমবার দুই নেত্রীকে চিঠি পাঠিয়ে সংলাপের তাগিদ দেন।

নির্দলীয় সরকারের দাবি আদায়ে জোর আন্দোলনের প্রস্তুতি নিতে দলের সব নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান বিএনপি চেয়ারপারসন।

“আওয়ামী লীগের তিনটি গুণ- দুর্নীতি, মিথ্যাচার ও অত্যাচার। তারা আসলে মানুষ খুন হয়, গুম হয়। দেশে দুর্ভিক্ষ লাগে। দেশের মানুষ নির্যাতিত হয়।”

“এই সরকার দুর্নীতি করে দেশকে শেষ করে দিয়েছে। জনগণ তাদের হাত থেকে মুক্তি চায়।”

সংগঠনের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে খালেদা জিয়াকে নিয়ে কেক কাটেন মহিলা দলের নেতা-কর্মীরা। গত ৯ সেপ্টেম্বর ছিল মহিলা দলেরপ্রতিষ্ঠাবার্ষিকী।

বিএনপির সহসভাপতি সেলিমা রহমান, সাবেক সাংসদ খালেদা রাব্বানী, মহিলা দলের সভাপতি নুরী আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মহিলা দলের নেতাদের তৃণমূল পর্যায়ে সংগঠন শক্তিশালী করার আহ্বান জানিয়ে খালেদা জিয়া বলেন, “জনসংখ্যার অর্ধেক নারী। এই বিশাল জনগোষ্ঠিকে উন্নয়ন ও ক্ষমতার সঙ্গে রাখতেই জিয়াউর রহমান প্রশাসনসহ সর্বস্তরে মহিলাদের নিয়োগ দিয়েছিলেন।”

সিলেটে জনসভা আলীয়া মাদ্রাসা মাঠে

ঈদের পর আগামী ৫ সেপ্টেম্বর সিলেটে আলিয়া মাদ্রাসা মাঠে জনসভা করবেন খালেদা জিয়া। মঙ্গলবার রাতে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সিলেটের জনসভা প্রস্তুতি কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

নির্দলীয় সরকারের আন্দোলনে গতি আনতে বিএনপি চেয়ারপারসন ইতোমধ্যে নরসিংদীতে জনসভা করছেন। এরপর আগামী ১৫ সেপ্টেম্বর রংপুর, ১৬ সেপ্টেম্বর রাজশাহী, ২২ সেপ্টেম্বর খুলনা ও ২৯ সেপ্টেম্বর বরিশালে জনসভা করবেন তিনি।

সিলেট জনসভা প্রস্তুতি কমিটির প্রধান সমন্বয়ক ও স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে বৈঠকে ছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, শমসের মবিন চৌধুরী, ইনাম আহমেদ চৌধুরী প্রমুখ।

সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক সাংসদ খালেদা রাব্বানী, ফজলুল হক আসপিয়া, শফি আহমেদ চৌধুরী, মহিলা সাংসদ শাম্মী আখতারসহ সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জের নেতারা বৈঠকে ছিলেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ