রংপুরে ছাত্রলীগ নেতার রগ কর্তন

Karmichel rangpur কারমাইকেল রংপুররিপোর্টার, এবিসি নিউজ বিডি, রংপুরঃ রংপুর কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেনের দুই হাত ও পায়ের রগ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।

বুধবার দুপুর সাড়ে ৩টায় কলেজ ক্যাম্পাসে এ ঘটনার পর আশঙ্কাজনক অবস্থায় মোশাররফকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মোশাররফ ব্যবস্থাপনা বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র। নগরের কলেজ রোডে পারভেজ ছাত্রাবাসে থাকতেন তিনি। তার বাড়ি নীলফামারী জেলায়।

কলেজ অধ্যক্ষ শাহ্ মোকসেদ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে এবিসি নিউজ বিডিকে বলেন, “ঘটনার পর পরিস্থিতি উত্তপ্ত হওয়ায় ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে।”

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের চিকিৎসক বিমল রায় এবিসি নিউজ বিডিকে বলেন, “মোশাররেফের প্রচুর রক্তক্ষরণ হয়েছে। অস্ত্রোপচার চলছে। তবে অবস্থা আশঙ্কাজনক।”

কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রাফিউর রহমান রাফি এবিসি নিউজ বিডিকে বলেন, বেলা সাড়ে ৩টায় ক্যাম্পাসে একা পেয়ে একদল দুর্বৃত্তরা তাকে ধাওয়া করে।

“মোশাররফ প্রাণভয়ে পালিয়ে যাওয়ার সময় কলেজ কমনরুমের পিছনে পড়ে যান। এ সময় দুর্বৃত্তরা ধারালো অস্ত্রদিয়ে তার দুই হাত ও পায়ের রগ কেটে দেয়। গলায়ও কোপ মারে।”

অন্য শিক্ষার্থীরা গুরুতর অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় বলে জানান ছাত্রলীগ নেতা রাফি।

তিনি আরও বলেন, কারমাইকেল কলেজ ক্যাম্পাস দীর্ঘদিন শিবিরের নিয়ন্ত্রণে ছিল। মহাজোট ক্ষমতায় আসার পর থেকে শিবিরকে ক্যাম্পাস থেকে বিতাড়িত করা হয়। কয়েকদিন ধরে তারা আবারও ক্যাম্পাস দখলের পাঁয়তারা করছিল। তিনি ধারনা করেন এটা শিবিরের কাজ হতে পারে, কিন্তু, এ ব্যপারে সঠিক কোন তথ্য পাওয়া যায়নি।

জেলা গোয়েন্দা বিভাগের সিনিয়র কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, কারমাইকেল কলেজ ক্যাম্পাস ও এর আশপাশের এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হামলা চালানো হতে পারে।

জেলা ছাত্রলীগের সভাপতি তাপস কুমার জানান, শনিবার কারমাইকেল কলেজ ক্যাম্পাস থেকে শিবির ক্যাডার ও কলেজ শাখা শিবিরের সহ-সভাপতি মনোয়ার হোসেনকে ধরে পুলিশে সোপর্দ করে ছাত্রলীগ কর্মীরা। এ ঘটনার জেরে এ হামলা হতে পারে

গত ২২ অগাস্ট রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম তৌহিদ আল হোসেন তুহিনের পায়ের রগ কেটে দেয় একদল দুর্বৃত্ত, যারা ইসলামী ছাত্রশিবিরের সদস্য বলে অভিযোগ করা হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ