ঐশীর জামিন আবেদন জজ আদালতে

Oishee DB বাবা মা হত্যাকাণ্ডে ঐশী রহমানরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ হাকিম আদালত থেকে জামিন না পেয়ে ঢাকার দায়রা জজ আদালতে আবেদন করেছেন পুলিশ হত্যার ঘটনায় গ্রেপ্তার তাদের মেয়ে ঐশী রহমান।

তার আইনজীবী মাহাবুব হাসান রানা ও রেজাউর রহমান টিংকু বৃহস্পতিবার ঢাকার মহানগর দায়রা জজ আদালতে এই আবেদন করেন।

বিচারক মো. জহুরুল হক আগামী ১ অক্টোবর ঐশীর জামিন আবেদন শুনবেন। এজন্য নিম্ন আদালতের নথিও তলব করেছেন তিনি।

গত ১৬ অগাস্ট রাজধানীর চামেলীবাগের ফ্ল্যাটে এসবি পরিদর্শক মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না বেগমের ক্ষতবিক্ষত লাশ পায় পুলিশ।

তার আগের দিন বাড়ি থেকে বেরিয়ে যাওয়া ঐশী ১৭ অগাস্ট পুলিশের কাছে ধরা দিলে তাকে রিমান্ডে পাঠায় আদালত। পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, বাবা-মাকে একাই হত্যা করেছেন বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন ঐশী।

গত ২৪ অগাস্ট রিমান্ড শেষ ঐশী মহানগর হাকিম আনোয়ার সাদাতের খাস কামরায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এরপর ওই জবানবন্দি প্রত্যাহারের জন্য গত ৫ সেপ্টেম্বর আদালতে আবেদন করেছেন তিনি। ওইদিন মহানগর হাকিম এরফান উল্লাহ তার জামিন আবেদন নাকচ করে দেন।

অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের ‘ও’ লেভেলের শিক্ষার্থী ঐশীর বয়স বিদ্যালয়ের নথি অনুযায়ী ১৮ বছরের কম হওয়ায় তাকে রিমান্ডে নেয়ায় শিশু আইন লঙ্ঘন হয়েছে বলে অভিযোগ ওঠে।

এই সমালোচনার মধ্যে আদালতের অনুমতি নিয়ে গত ২১ অগাস্ট ঢাকা মেডিকেলের চিকিৎসকদের মাধ্যমে তাদের বয়স পরীক্ষা করা হয়। পরীক্ষার প্রতিবেদনে চিকিৎসকরা জানান, ঐশীর বয়স ১৯ এর কাছাকাছি।

বয়স নিয়ে বিতর্কের মধ্যে ঐশীকে গাজীপুরের কিশোরী উন্নয়ন কেন্দ্রে রাখা হলেও পরে আদালতের নির্দেশে তাকে নেয়া হয় কাশিমপুর কারাগারে।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি করে বুধবার হাই কোর্ট মানসিক স্বাস্থ্য পরীক্ষার জন্য ঐশীকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তরের নির্দেশ দিয়েছে।

আদালত বলেছে, পুলিশের কাছে আত্মসমর্পনের আগ পর্যন্ত ঐশীর মাদক গ্রহণের বিষয়ে বিস্তারিত জেনে ‘গভীর মূল্যায়ন’ করতে হবে। গত ১৬ অগাস্ট তার বাবা-মার মৃত্যুর আগে, ঘটনার সময় এবং ঘটনার পর থেকে আত্মসমর্পণের আগ পর্যন্ত তার মানসিক অবস্থাও ‘নিরূপণ’ করতে বলেছে আদালত।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ