অক্টোবরে পে-কমিশনের গেজেটঃ অর্থমন্ত্রী

abulmalabdulmuhitসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য আগামী অক্টোবর মাসেই স্থায়ী পে-কমিশনের গেজেট প্রকাশ করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।
বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের নেতাদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী একথা বলেন। এছাড়াও বর্তমান সরকারের মেয়াদে মাহার্ঘ্য ভাতা ঘোষণা করার কথা জানান অর্থমন্ত্রী।
আবুল মাল আবদুল মুহিত বলেন, ‘চলতি অর্থবছরের বাজেটেই আমি স্থায়ী পে কমিশন গঠনের ঘোষণা দিয়েছিলাম। আগামী মাসেই সেটি ঘোষণা করা হবে।’
মহার্ঘ্য ভাতা প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘আমরা তো আরো কিছুদিন আছি। আমাদের আমলেই মহার্ঘ্য ভাতা দিয়ে যাব।’
বর্তমানে দেশে সরকারি কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা ১৩ লাখ। এর মধ্যে চাকরিতে সক্রিয় আছেন প্রায় ১১ লাখ। সর্বশেষ ২০০৯ সালের ১ জুলাই সরকারিজীবীদের বেতন-ভাতা বাড়ানো হয়েছিল।
গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের চেয়ারম্যান মোস্তফা কামাল, মহাসচিব এমএ আলীমসহ নেতৃবৃন্দ অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। তারা মন্ত্রীর কাছে বেতন-ভাতা বৃদ্ধি, রেশন ও অবসরকালীন আর্থিক সুবিধার দাবি জানান।
এর জবাবে অর্থমন্ত্রী তাদের বলেন, ‘সরকারের শেষ সময়ে এসে সব দাবি পূরণ করা কঠিন। তবে দুয়েকটি দাবি সরকার বিবেচনা করবে।’
সভায় গ্রাম পুলিশ কর্মচারি ইউনিয়নের নেতারা মন্ত্রীকে জানান, দেশে ৪৬ হাজার ৮৭০ জন গ্রাম পুলিশ রয়েছে। এরা মাসে মাত্র দুই হাজার একশ’ টাকা ভাতা পান। তবে গ্রাম পুলিশদের মাসিক ভাতা বাড়ানোর প্রস্তাব এই মূহুর্তে বিবেচনা করা কষ্টকর বলে জানান মন্ত্রী।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ