বরগুনা উপ-নির্বাচনের জন্য ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ

jonproসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ জাতীয় সংসদের বরগুনা-২ আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহনের লক্ষে ১৫ জন ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে সরকার। বৃহস্পতিবার দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এক আদেশ জারি করা হয়। আগামী ৩ অক্টোবর বরগুনা-২ আসনের এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
আসন্ন এই নির্বাচনে বরগুনা-২ আসনের এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি রক্ষা, অপরাধ প্রতিরোধ কার্যক্রম, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন সংক্রান্ত অপরাধ প্রতিরোধ এবং সামগ্রীক আইন-শৃঙ্খলা রক্ষায় এই ম্যাজিস্ট্রেটদের নিয়োগ করা হয়।
নিয়োগ করা ১৫ জনের মধ্যে পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মো. আসিকুর রহমান, মো. হাফিজ আল আসাদ, মো. মারুফুল আলম, এবং মো. আহসান উল্লাহ শরিফী এই ৪জনকে আগামী ১৪ সেপ্টেম্বর এবং পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার আসিফ আনাম সিদ্দিকী, মো. আব্দুল ওয়াদুদ, ফয়সাল আহমেদ এবং মো. মাসুদুল আলম এই ৪জনকে আগামী ৩০ সেপ্টেম্বর বরগুনার জেলা ম্যাজিস্ট্রেটের নিকট যোগদান করবেন।
আদেশে বলা হয়, দন্ডবিধি ১৮৯৮’র ১০(৫) ধারা অনুযায়ী নির্দিষ্ট সময় দায়িত্ব পালনের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হলো।
গত ২৬ জুলাই সড়ক দুর্ঘটনায় বরগুনা-২ আসনের সংসদ সদস্য গোলাম সবুর টুলু নিহত হলে আসনটি শূন্য হয়। এর পর ৩ অক্টোবর রনির্বাচনের তারিখ ঘোষনা করে তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ