বাংলাদেশে এখনও গণতন্ত্র আছে

PM Sheikh Shekh Hasina শেখ হাসিনারিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার জন্য বিএনপি-জামায়াত জোটকে দায়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিরোধীদলকে হত্যার রাজনীতি এবং সন্ত্রাসীদের মদদ দেয়া বন্ধ করতে হবে।

তিনি বলেন, “বাংলাদেশে এখনও গণতন্ত্র আছে এবং আমার মনে হয় গণতান্ত্রিক প্রক্রিয়া ও দেশের উন্নয়নে তাদের কাজ করতে হবে।”

গণভবনে শুক্রবার বিকালে ২১ অগাস্ট গ্রেনেড হামলায় নিহতদের পরিবারের সদস্যদের এবং আহতদের আর্থিক অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

২০০৪ সালের ২১ অগাস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে গ্রেনেড হামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। আহত হন শেখ হাসিনাসহ কয়েকশ নেতাকর্মী।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, “বিরোধীদলীয় নেতার কাছে আমার প্রশ্ন- উনি কেন আমাকে মারতে চেয়েছিলেন এবং কেন এতোগুলো জীবন কেড়ে নিলেন?”

বক্তব্যে সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া ও সাংসদ আহসানউল্লাহ মাস্টারসহ ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি-জামায়াতের সময়ে আওয়ামী লীগের নেতা-কর্মীদের হত্যার ঘটনাও তুলে ধরেন শেখ হাসিনা।

২১ অগাস্ট গ্রেনেড হামলার ঘটনার তদন্ত প্রতিবেদনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতেই ওই গ্রেনেড হামলা করা হয়েছিল।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সদস্য শেখ কবির হোসেন, শেখ হেলালউদ্দিন, নূর-ই-আলম চৌধুরী লিটন প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ