বিএনপি আসলে দেশ সেই কালো দিনে পিছিয়ে যাবে

sajib wajed joy সজিব ওয়াজেদ জয়রিপোর্টার, এবিসি নিউজ বিডি, চট্টগ্রামঃ দেশকে সামনে এগিয়ে নিতে আওয়ামী লীগকে পুনরায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়।

ঢাকায় মতবিনিময় সভার একদিন পর শনিবার চট্টগ্রাম ক্লাবে তরুণ শিক্ষার্থীদের সঙ্গে এক অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান।

অনুষ্ঠানে জয় সাংবাদিকদের বলেন, “আমরা যদি এগোতে চাই, আওয়ামী লীগকে ভোট দিতে হবে। গত সাড়ে চার বছরে দেশে যে উন্নয়ন হয়েছে বাংলাদেশের ইতিহাসে কোনদিন হয়নি।

“বিএনপির পাঁচ বছরে একটা ভয়ঙ্কর পরিস্থিতি ছিল- সন্ত্রাস, বোমা হামলা।  বিএনপি ক্ষমতায় আসলে দেশ আবারো সেই কালো দিনে পিছিয়ে যাবে। আমরা সে কালো দিনে আর ফিরে যেতে চাই না।”

বিরোধী দল নির্বাচন নিয়ে অনিশ্চয়তা সৃষ্টি করছে অভিযোগ তুলে প্রধানমন্ত্রীপুত্র বলেন, “আমরা সংবিধান অনুযায়ী নির্বাচন করতে চাই। আমরা আলোচনা করতেও রাজি।

“কিন্তু তারা একবার আলোচনা করতে চায়, আবার চায় না। তারা আলোচনা চাইলেও বলে সংসদে আসবে না।”

সংসদীয় গণতন্ত্রের কেন্দ্র হিসেবে সংসদে ফিরতে বিরোধী দলের প্রতি আহ্বান জানান জয়।

‘চমক দেখানোর’ বিষয় নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমি চমক দেখাব বলিনি। আমি বলেছিলাম শুধু তিন দিন অপেক্ষা করেন। দেখেন আমি কী করি।

“আমার মেসেজ হচ্ছে তরুণদের কানেক্ট করা। তরুণরা কী ভাবছে, সেটা জানতে এবং তাদের সঙ্গে সরাসরি মতবিনিময় করতে আমি এসেছি।”

তাদের কী প্রত্যাশা দেখতে পেলেন- প্রশ্ন করা হলে জয় বলেন, তাদের প্রত্যাশা হচ্ছে দেশ যাতে পিছিয়ে না যায়, দেশ যাতে এগুতে থাকে। তারা চায় সন্ত্রাসমুক্ত একটি গণতান্ত্রিক দেশে থাকতে।

“তারা চায় আয় বাড়াতে, যাতে একটা চাকরি পায়। যেটি সবারই প্রত্যাশা থাকে।”

চট্টগ্রাম ক্লাব মিলনায়তনে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ‘লেটস টক’ শিরোনামে এই অনুষ্ঠান আয়োজন করে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন নামে একটি প্রতিষ্ঠান।

এতে চট্টগ্রামের বিভিন্ন পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রায় দুইশ শিক্ষার্থী অংশ নেন।  জয় শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ