উত্তরাঞ্চল সফরে যাচ্ছেন খালেদা জিয়া

Bogra KHALEDA ZIA বগুড়া খালেদা জিয়ারিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ রংপুর ও রাজশাহীর জনসভা করতে ঢাকা ছেড়েছেন বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া। শনিবার বিকালে গুলশানের বাড়ি থেকে গাড়িবহর নিয়ে যাত্রা শুরু করেন বিএনপি চেয়ারপারসন। রাত বগুড়া কাটিয়ে রোববার রংপুরে এবং সোমবার রাজশাহীতে জনসভা করবেন খালেদা জিয়া।

নির্দলীয় সরকারের চলমান আন্দোলনে গতি আনতে বিরোধীদলীয় নেতা ৮ জেলায় জনসভা করছেন।

গত ৮ সেপ্টেম্বর নরসিংদী বালুর মাঠে প্রথম জনসভা করেন তিনি। রংপুরে হবে তার দ্বিতীয় জনসভা।

বিরোধীদলীয় নেতার প্রেসসচিব মারুফ কামাল খান এবিসি নিউজ বিডিকে বলেন, রাতে বগুড়া সার্কিট হাউসে থেকে পরদিন সকাল ১১টায় রংপুর রওনা হবেন বিএনপি চেয়ারপারসন। বিকালে তিনি জেলা স্কুল মাঠের জনসভায় বক্তব্য রাখবেন।

জনসভা শেষে রংপুর থেকে বগুড়া ফিরে আসবেন বিরোধীদলীয় নেতা। সার্কিট হাউজে রাত যাপনের পর সোমবার সড়ক পথে রাজশাহী যাবেন। সেখানে স্থানীয় মাদ্রাসা মাঠে জনসভায় বক্তব্য দেবেন তিনি।

এবিসি নিউজ বিডির রংপুর প্রতিনিধি জানান, ১৭ বছর পর খালেদা জিয়ার আগমনকে কেন্দ্র করে রংপুর বিএনপিতে ব্যাপক প্রস্তুতি চলছে।

জনসভা প্রস্তুতি কমিটির সমন্বয়ক বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবীব দুলু এবিসি নিউজ বিডিকে বলেন, জনসভায় রংপুর বিভাগের আট জেলার নেতাকর্মী ছাড়াও কয়েক লাখ লোকের সমাগম ঘটানোর জন্য ১১টি উপ-কমিটি কাজ করছে।

খালেদা জিয়া শেষ রংপুর এসেছিলেন ১৯৯৬ সালের অগাস্টে। ওই সময় জাতীয় সংসদের উপ-নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে ভোট চাইতে গিয়েছিলেন তিনি।

এরপর অষ্টম ও নবম সংসদ নির্বাচনের সময় রংপুরের ওপর দিয়ে লালমনিরহাট, কুড়িগ্রাম, দিনাজপুর, পঞ্চগড় ও ঠাকুরগাঁও গেলেও রংপুরে কোনো জনসভা করেননি।

প্রধানমন্ত্রী থাকার সময় ২০০৬ সালের অক্টোবরে লালমনিরহাট যাওয়ার পথে মাত্র ঘণ্টার জন্য রংপুর থেমে কালেক্টরেট ভবনের ভিত্তিস্থাপন করেছিলেন তিনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ