নির্দলীয় সরকার ছাড়া নির্বাচন নয়

Khaleda Zia Bogra বগুড়া খালেদা জিয়ারিপোর্টার, এবিসি নিউজ বিডি, বগুড়াঃ নির্দলীয় সরকারের অধীনে ছাড়া কোনো নির্বাচন হতে দেয়া হবে না বলে আবারো ঘোষণা দিলেন বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া।

রোববার বগুড়া থেকে রংপুরের উদ্দেশে রওনা হওয়ার সময় সার্কিট হাউজে তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন,  “আমরা স্পষ্টভাষায় বলে দিতে চাই, নির্দলীয় সরকার ছাড়া নির্বাচন হবে না। এই দাবি জনগণের ঘরে ঘরে পৌঁছে দিতে আমরা দেশের প্রতি অঞ্চলে জনগণের কাছে যাচ্ছি। জনসভা করছি।’’

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে জনমত গঠনে নরসিংদীর পর এবার রংপুরে জনসভা করবেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।

জনসভা প্রস্তুতি কমিটির প্রধান সমন্বয়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান এবিসি নিউজ বিডিকে জানান, জনসভার সব প্রস্তুতি শেষ হয়েছে।

“সভার কার্যক্রম শুরু হবে দুপুর ২টায়। আমরা আশা করছি, আজ এখানে স্মরণকালে মধ্যে সবচেয়ে বেশি লোকসমাগম ঘটবে।”

উত্তরাঞ্চলে এই সফর উপলক্ষে শনিবার বিকালে গুলশানের বাড়ি থেকে গাড়িবহর নিয়ে যাত্রা শুরু করেন বিএনপি চেয়ারপারসন। বগুড়া সার্কিট হাউজে রাত কাটিয়ে বেলা ১১টা ৫০ মিনিটে রংপুরের উদ্দেশে রওনা হন তিনি।

এর আগে সার্কিট হাউজে তিনি নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, “আপনারা কি ভালো আছেন? সরকার ক্ষমতা কুক্ষিগত করার জন্য সংবিধান থেকে নির্দলীয় সরকারের ব্যবস্থা বাতিল করেছে। অথচ দেশের ৯০ ভাগ মানুষ নির্দলীয় সরকার চায়।’’

বিএনপি চেয়ারপার্সন অভিযোগ করেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের সময়ে বগুড়ায় কোনো উন্নয়ন হয়নি। যা কিছু হয়েছে, তা হয়েছে বিগত বিএনসপি সরকারের সময়ে।

“বিএনপি আগামীতে ক্ষমতায় এলে বগুড়াসহ সারাদেশের উন্নয়ন হবে। দেশের মানুষের জানমালের নিরাপত্তা বিধান আমরা করব।”

গণতন্ত্র রক্ষার চলমান আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান বিরোধী দলীয় নেতা।

এর আগে বগুড়া জেলা বিএনপির পক্ষ থেকে সভাপতি ভিপি সাইফুল ইসলাম খালেদা জিয়ার কারামুক্তি দিবস উপলক্ষে তাকে একটি ক্রেস্ট উপহার দেন।

রংপুরের পথে খালেদা জিয়াকে স্বাগত জানাতে সড়কের বিভিন্ন স্থানে হাজার হাজার নেতা-কর্মী সমবেত হন। নানা বয়সের নারীদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

 

বিরোধী দলীয় নেতার প্রেস সচিব মারুফ কামাল খান এবিসি নিউজ বিডিকে জানান, সার্কিট হাউজে মধ্যহ্নভোজ শেষে বিকাল সাড়ে ৩টার মধ্যে জনসভায় যোগ দেবেন খালেদা জিয়া।

তিনি শেষবার রংপুর এসেছিলেন ১৯৯৬ সালের অগাস্টে। ওই সময় জাতীয় সংসদের উপ-নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে ভোট চাইতে গিয়েছিলেন তিনি।

এরপর অষ্টম ও নবম সংসদ নির্বাচনের সময় রংপুরের ওপর দিয়ে লালমনিরহাট, কুড়িগ্রাম, দিনাজপুর, পঞ্চগড় ও ঠাকুরগাঁও গেলেও রংপুরে কোনো জনসভা করেননি।

প্রধানমন্ত্রী থাকার সময় ২০০৬ সালের অক্টোবরে লালমনিরহাট যাওয়ার পথে মাত্র ঘণ্টার জন্য রংপুর থেমে কালেক্টরেট ভবনের ভিত্তিস্থাপন করেন তিনি।

রংপুরের জনসভা শেষে বগুড়া ফিরে আসবেন বিরোধীদলীয় নেতা। সার্কিট হাউজে রাত যাপনের পর সোমবার সড়ক পথে রাজশাহী যাবেন। সেখানে স্থানীয় মাদ্রাসা মাঠে জনসভায় বক্তব্য দেবেন তিনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ