ব্যবসায়ী হত্যায় দুই আসামির মৃত্যুদণ্ড

hummerরিপোর্টার, এবিসি নিউজ বিডি, রাজশাহীঃ রাজশাহীতে ব্যবসায়ী আমিনুল হক হত্যা মামলার রায়ে দুই আসামির ফাঁসির আদেশ দিয়েছে আদালত।

হত্যাকাণ্ডের প্রায় আড়াই বছর পর রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল রোববার এই রায় ঘোষণা করে।

বিচারক শামসুল আলম খান ফাঁসিতে ঝুলিয়ে দুই আসামি সারোয়ার হোসেন ও আব্দুল হাকিমের মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দেন। পাশাপাশি অন্য একটি ধারায় দুই জনকে ১০ হাজার টাকা করে জরিমানা করেন তিনি।

রায় ঘোষণার সময় দণ্ডিতদের আদালতে হাজির করা হয়।

মামলার নথি থেকে জানা যায়, ২০১১ সালের ১০ এপ্রিল আমিনুল হককে অপহরণ করে সারোয়ার হোসেন ও আব্দুল হাকিম। এরপর তারা আমিনুলের স্ত্রী সালমা সুলতানা সীমার মাধ্যমে ২০ লাখ টাকা মুক্তিপণ আদায় করে।

তিনদিন পর (১৩ এপ্রিল) গভীর রাতে নগরীর আলুপট্টি এলাকার সারোয়ারের বাড়ি থেকে বস্তাবন্দি মৃতদেহের ৯ টুকরো উদ্ধার করে। এ সময় পুলিশ ওই বাড়ি থেকে মুক্তিপণের ২০ লাখ টাকাসহ সারোয়ার ও হাকিমকে গ্রেপ্তার করে।

এ ঘটনায় আমিনুলের স্ত্রী সালমা সুলতানা সীমা বাদী হয়ে বোয়ালিয়া থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে সিআইডি পুলিশ গত বছরের ৩০ সেপ্টেম্বর এ দুজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়।

সারোয়ার ও হাকিম এ মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী বিশেষ পিপি এন্তাজুল হক বাবু বলেন, গত ২২ এপ্রিল মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তর করা হয়। এতে ১৩ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ