শিবিরকর্মীদের ইটে গাড়িচালক নিহত

Rajshahi Sibir Clash রাজশাহী শিবিররিপোর্টার, এবিসি নিউজ বিডি, নোয়াখালীঃ যুদ্ধাপরাধী আব্দুল কাদের মোল্লার মুক্তি দাবিতে জামায়াতে ইসলামীর ডাকা হরতালে নোয়াখালীতে  পিকেটারদের ইটের আঘাতে এক গাড়িচালক নিহত হয়েছেন।

৪৮ ঘণ্টার হরতালের প্রথম দিন বুধবার সকাল ৯টার দিকে কোম্পানীগঞ্জ উপজেলার তালের চারা এলাকায় এই ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

নিহত আবু নাসের (৪৫) ফেনীর দাগনভুঁইঞা উপজেলার বেতুয়া গ্রামের মৃত আবু তাহেরের ছেলে।  পাশের উপজেলা কোম্পানীগঞ্জের বসুরহাট-দাগনভূইঞা সড়কে হামলার মুখে পড়েন তিনি।

হরতালের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে টায়ার জ্বালিয়ে সড়কে অবস্থান নেয় জামায়াতের সহযোগী সংগঠন শিবিরের নেতা-কর্মীরা। কোম্পানিগঞ্জের সড়কেও তারা অবস্থান নিয়েছিল।

কোম্পানীগঞ্জ থানার ওসি মো.সাজিদুর রহমান এবিসি নিউজ বিডিকে জানান, একটি অটোরিকশায় ছিলেন নাসেন। ১০/১২ জন পিকেটার ওই অটোরিকশা লক্ষ্য করে ইট ছোড়ে। কয়েকটি ইট নাসেরের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত হানে।

গুরুতর আহত নাসেরকে দ্রুত কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক জানান, নাসের মারা গেছেন।

নাসেরের মামা মো.শাহজাহান পুলিশকে জানিয়েছেন, নাসের অটোরিকশা চালানো শিখছিল। হামলার সময় অটোরিকশাচালকের পাশে বসেছিলেন তিনি।

পুলিশ কর্মকর্তা সাজিদ বলেন, পুরো ঘটনা খতিয়ে দেখে এজন্য দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

নিহতের খবর পেয়ে নোয়াখালীর পুলিশ সুপার আনিসুর রহমান ঘটনাস্থলে যান। তিনি সাংবাদিকদের বলেন, এই মৃত্যুর জন্য দায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

হরতালে সকালে জেলা শহরের দত্তেরহাটে ঝটিকা মিছিল থেকে কয়েকটি হাতবোমার বিস্ফোরণ ঘটায় শিবিরকর্মীরা। সেখান থেকে একজনকে আটক করেছে পুলিশ।

নোয়াখালীর বাণিজ্যিক শহর চৌমুহনীতেও মিছিল করেছে শিবির। তারা ছমিরমুন্সীরহাটে নোয়াখালী-ফেনী সড়ক আধাঘন্টার মতো অবরোধ করে রাখে বলে স্থানীয়রা জানায়। পরে পুলিশ গিয়ে তাদের সরিয়ে দেয়।

পুলিশ সুপার আনিস এবিসি নিউজ বিডিকে বলেন, হরতালে সবধরনের  নাশকতা এড়াতে জেলার বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন রয়েছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ